মেইন ম্যেনু

আলফাডাঙ্গায় লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আইসিটি প্রশিক্ষনের উদ্বোধন

রবিবার আলফাডাঙ্গা উপজেলার আলফাডাঙ্গা আরিফুজ্জামান পাইলট উচ্চ বিদ্দ্যলয় ভ্যেনুতে টগরবন্দ ইউনিয়নের এবং আলফাডাঙ্গা ডিগ্রী কলেজ ভ্যেনুতে বুড়াইচ ইউনিয়নের মহিলাদের আইসিটি বিষয়ক এক প্রশিক্ষনের উদ্বোধন করা হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের অধীনে বেসিক আইসিটি বিষয়ক ইউনিয়ন পর্যায়ে মহিলাদের লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের ১৫ দিনের এ প্রশিক্ষণে ইউনিয়ন পর্যায়ে ২০ জন মহিলা অংশ গ্রহন করেছেন।

প্রকল্পটির আয়োজন করেন ফরেইন স্টাডি কাউন্সিলিং এন্ড ট্রেনিং সেন্টার। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্য বাস্তবায়নের সহায়ক হিসেবে এই প্রশিক্ষনের উদ্দেশ্য।

উক্ত প্রশিক্ষনের উদ্বোধনী অনুষ্ঠানে আলফাডাঙ্গা আরিফুজ্জামান পাইলট উচ্চ বিদ্দ্যলয়ের প্রধান শিক্ষক মোঃ আজাদুল ইসলাম এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের, বিশেষ অতিথি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহাফুজা বেগম, প্রকল্প প্রতিনিধি ফরেইন স্টাডি কাউন্সিলিং এন্ড ট্রেনিং সেন্টারের চেয়ারম্যান ফজলুল হক ও প্রকল্প কো-অর্ডিনেটর মেজবাউদ্দিন আহমেদ।

ইতিপূর্বে উক্ত প্রতিষ্ঠানের আয়োজনে আলফাডাঙ্গা উপজেলায় আলফাডাঙ্গা এবং গোপালপুর ইউনিয়নের ২০ জন করে মহিলাদের একই প্রশিক্ষণ দেওয়া হয়েছে।