মেইন ম্যেনু

আ’লীগকে বাড়াবাড়ি বন্ধের পরামর্শ দিল ইসি

দেশে প্রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠিত হচ্ছে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন। আসন্ন বিভিন্ন ধাপের ইউপি নির্বাচন সুষ্ঠু করতে আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়াবাড়ি বন্ধ করতে বলেছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার নির্বাচন কমিশনে গিয়ে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল ‘অনিয়ম, ত্রুটি ও বিচ্যুতিমুক্ত’ ভোট করতে প্রধানমন্ত্রীর ‘নির্দেশনা’ পৌঁছে দেয়ার পর ইসি এ জবাব দেন।

নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগের একটি প্রতিনিধি দলের সঙ্গে আমরা কথা বলেছি। দলটির সভানেত্রী প্রধানমন্ত্রী আমাদের বলেছেন, আশ্বস্ত করেছেন, তারা সুন্দর নির্বাচন চান। প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন যেন সুন্দর নির্বাচন হয়। এ নির্দেশনাকে আমরা স্বাগত জানাই। আমরাও বলেছি, তাদের নেতাকর্মীরা যেন বাড়াবাড়ি না করেন, সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে না পড়েন।

নেতাকর্মীরা কোনো ধরনের বিশৃঙ্খলায় জড়ালে তাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়ার জন্যও নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে বলেও জানান তিনি।

এর আগে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে জানানো হয়, প্রধানমন্ত্রী ভোটে কোনো অনিয়ম দেখতে চান না।