মেইন ম্যেনু

‘আ’লীগের কাউন্সিলে প্রধান মেন্যু মুরগি’

আগামী ১০ ও ১১ জুলাই আওয়ামী লীগের ২০তম কাউন্সিলের খাবারের প্রধান মেন্যু হবে মুরগি। মোরগ পোলাও এর মধ্যে দুই পিস মুরগি একটি পানির বোতল ও সফট ড্রিংস হিসেবে মজো থাকবে বলে জানিয়েছেন দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও খাদ্য উপ-কমিটির আহ্বায়ক এবং ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের বিপরীতে প্রিয়াকাং কমিউনিটি সেন্টারে খাদ্য উপ-কমিটির এক সভায় সভাপতির বক্তব্যে এসব কথা জানান তিনি। দলটির আসন্ন কাউন্সিলকে সফল করার লক্ষ্যে এ সভার আয়োজন এই কমিটি।

এসময় অন্যান্যাদের মধ্যে উপস্থিত ছিলেন, খাদ্য উপ-কমিটির সদস্য সচিব ও খাদ্যমন্ত্রী এডঃ কামরুল ইসলাম ও নগর আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ একই সাথে কমিটির অন্যান্য সদস্যরা।

কাউন্সিলে খাবারের আয়োজন সম্পর্কে খাদ্য কমিটির এই প্রধান আরো বলেন, ‘খাবারে মোরগ পোলাও হবে। আমরা দেখি সাধারণত মোরগ পোলাও এ এক টুকরা মাংশ থাকে। যেটা দিয়ে খাওয়া টা পরিপূর্ন হয় না। তাই আমরা সেখানে দুই পিস করে দিব। সালাদ হিসেবে সেখানে মরিচ এবং শসা থাকবে। একটা লোক যেন দুপুর বেলা পরিপূর্ণ ভাবে খেতে পারে সেই ব্যাবস্থাই করা হবে।

খাবারের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে পরামর্শের কথা বলে মায়া আরো জানান, ‘খাবার যেন আধা বেলাতেই নষ্ট না হয় সেই জন্য খাবারে যেই প্লাস্টিকের বক্সটা থাকবে, সেটা আমরা প্রধানমন্ত্রীর সাথে পরামর্শ করে, ওনি আমাদের যেই বক্সটা এপ্রোভ করে দিবেন, সেই অনুপাতে আমরা সার্ভ করবো’।

উল্লেখ্য, আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০১২ সালের ডিসেম্বরে। তিন বছর মেয়াদি বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়ে গেছে গত ডিসেম্বরেই। ৯ জানুয়ারি মেয়াদ ছয় মাস বৃদ্ধি করা হয়। পরবর্তী সময়ে ২০ ফেব্রুয়ারি দ্বিতীয় দফা বৈঠকে ১০ ও ১১ জুলাই নির্ধারণ করা হয় দলের নতুন কাউন্সিলের তারিখ।



« (পূর্বের সংবাদ)