মেইন ম্যেনু

আল আকসা মসজিদে ফের ইসরায়েলি তাণ্ডব

মঙ্গলবার জেরুজালেমের আল আকসা মসজিদে ফের তাণ্ডব চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এসময় ফিলিস্তিনিদের সঙ্গে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ নিয়ে পরপর তিন দিন পবিত্র ওই মসজিদের অভ্যন্তরে পা রাখলো ইহুদি সেনারা।

এর আগে গত সোমবার ও রোববারও আল আকসায় হামলা চালিয়েছিল ইসরায়েলি বাহিনী।

আল জাজিরা জানিয়েছে, মঙ্গলবার আল আকসা মসজিদের ছাদে অবস্থান নেয় ইসরায়েলি সেনারা। ওইদিন বিক্ষুব্ধ ফিলিস্তিনিদের সঙ্গেও তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। তাদের হামলায় কমপক্ষে ১৭ ফিলিস্তিনি আহত হয়েছেন বলে জানিয়েছেন জেরুজালেমের ফিলিস্তিনি কর্মকর্তা সুলায়মান আহমেদ।

তিনি আরো বলেছেন, ইসরায়েলি সেনারা আল আকসা মসজিদের ছাদ থেকে ফিলিস্তিনি মুসল্লিদের লক্ষ্য করে রাবার বুলেট ছুঁড়তে থাকে। মসজিদের অভ্যন্তরে অবস্থান নেয়া মুসল্লিরা সেনাদের লক্ষ্য করে পাথর এবং আতসবাজি নিক্ষেপ করেন। তারা ইসরায়েলি সেনাদের মসজিদে প্রবেশেও বাধা দেয়। তখন বাইরে থেকে মসজিদের দরজাগুলো বন্ধ করে দেয় ইসরায়েলি পুলিশ। শেষ খবর পাওয়া পর্যন্ত ফিলিস্তিনিরা এখনো মসজিদে আটকা রয়েছেন।

গত সপ্তাহে ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী মোশে ইয়ালান আল আকসা চত্বরে দু’টি মুসলিম সংগঠনের কর্মীদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করলে নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়ে ফিলিস্তিনে।