মেইন ম্যেনু

আশরাফুলের সঙ্গে খেলায় শাস্তির মুখে ভারতীয় ক্রিকেটার

শাস্তি পেতে যাচ্ছেন ভারতের ক্রিকেটার প্রবিন থাম্বে। স্পট ফিক্সিংয়ে নিষেধাজ্ঞায় থাকা মোহাম্মদ আশরাফুলের সঙ্গে একই ম্যাচে খেলায় শাস্তি পাবেন থাম্বে। ভারতের সংবাদ গণামাধ্যম এনডিটিভি বিষয়টি নিশ্চিত করেছে।

যুক্তরাষ্ট্রে ‘ডাইভারসিটি কাপ’টি-টোয়েন্টি টুর্নামেন্টে আশরাফুলের বিপক্ষে খেলেছেন থাম্বে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) চুক্তিভুক্ত নন থাম্বে। তবে নিয়মিত রঞ্জি ট্রফিতে মুম্বাইয়ের হয়ে এবং আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেন তিনি। আশরাফুলের বিপক্ষে ওই ম্যাচে খেলার আগে মুম্বাই ক্রিকেট এ্যাসোসিয়েশন (এমসিএ)`র অনুমতি নেওয়ার প্রয়োজন ছিল তার। অনুমতি ছাড়া খেলায় আলোচনায় এসেছেন থাম্বে।

তবে থাম্বে বলছেন ভিন্ন কথা। এনডিটিভিকে ভারতীয় এই ক্রিকেটার জানান, আশরাফুল যে প্রতিপক্ষ দলে আছেন তা তিনি মাঠে নেমে দেখতে পান। আগে থেকে জানতেন না বাংলাদেশ টাইগার্স নামের দলটিতে কারা খেলছেন।

থাম্বের ভাষ্য, ‘ছুটি কাটাতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলাম। আমি জানতাম ম্যাচটি ফান ও প্রস্তুতিমূলক ম্যাচ। তাই খেলতে দ্বিধা করিনি। কাদের বিপক্ষে খেলা তাও জানতাম না। আশরাফুল যে ওই ম্যাচে খেলবে তেমনটা আমি জানতাম না। ফিল্ডিং করতে নেমে আশরাফুলকে প্রথম দেখতে পাই।’

এদিকে নিষেধাজ্ঞায় থাকা আশরাফুলের সঙ্গে একই টুর্নামেন্টে খেলেছেন বাংলাদেশের ইলিয়াস সানি, নাদিফ চৌধুরী, তাপস বৈশ্য ও শাকের আহমেদ। ইলিয়াস সানী ও নাদিফ চৌধুরী বিসিবির চুক্তিভুক্ত ক্রিকেটার। ক্রিকেট অপারেশন্স কমিটি থেকে অনুমতি না নিয়েই এই টুর্নামেন্টে খেলেছেন সানী ও নাদিফ। ভারতের চুক্তিভুক্ত ক্রিকেটার না হয়েও শাস্তি পেতে হচ্ছে থাম্বেকে। সানী ও নাদিফের ভাগ্যে বিসিবি কি রাখছে তা সময়ই বলে দিবে।