মেইন ম্যেনু

আশিকি থ্রি-তে থাকছেন না সোনম

গুঞ্জন শোনা যাচ্ছিল, বলিউডের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি আশিকি-র পরবর্তী সিনেমায় অভিনয় করবেন ফ্যাশন ডিভা সোনম কাপুর এবং তার বিপরীতে দেখা যাবে হৃতিক রোশানকে। কিন্তু সিনেমাটিতে অভিনয় করছেন না বলে জানিয়েছেন সোনম কাপুর।

এ সম্পর্কে সোনম বলেন, ‘আমি আশিকি থ্রি সিনেমায় অভিনয় করছি না। পরবর্তীতে আমি শুধু আমার বোন রিয়ার সিনেমায় অভিনয় করছি। এছাড়া আমি আর কোনো সিনেমা করছি না। তবে কয়েকটি স্ক্রিপ্ট দেখছি।’

সোনমের আপকামিং সিনেমা নীরজা-র ট্রেইলার প্রকাশনা অনুষ্ঠানে সাংবাদিকদের এ তথ্য জানান সোনম। নীরজা সিনেমাটি তৈরি হচ্ছে বিমানবালা নীরজা ভানটের জীবনের গল্পের ওপর ভিত্তি করে। আগামী ফ্রেব্রুয়ারিতে সিনেমাটি মুক্তি পাবে।

সিনেমার প্রেক্ষাপট ৫ সেপ্টেম্বর ১৯৮৬ সাল। বিমান তখন মধ্য আকাশে। হঠাৎ চার যাত্রী মুখোশ পরে বন্দুক তুলে ভারতের ‘প্যান এ্যাম ফ্লাইট ৭৩’ এয়ারলাইন্স বিমানের বাকি যাত্রীদের জিম্মি করে। চার জঙ্গির দাবি, আমেরিকান যাত্রীদের চিহ্নিত করে তাদের হাতে তুলে দিতে হবে। পরবর্তী সময়ে বিমানটি গতিপথ পাল্টে লাহোরে গিয়ে অবতরণ করে। সারা বিশ্বের সংবাদমাধ্যমে তখন ছিনতাই হয়ে যাওয়া বিমানের খুঁটিনাটি আপডেট। যাত্রীরা আতঙ্কে দিশাহারা। ঠিক তখনই ২৩ বছর বয়সি নীরজা ভানট অসম সাহসিকতায় লুকোচুরি খেলতে শুরু করেন সশস্ত্র জঙ্গিদের সঙ্গে। নিজের প্রাণ বিসর্জন দিয়ে মুক্ত করেন বাকি যাত্রীদের।

দাম্পত্য জীবনে সুখী ছিলেন না নীরজা। তাই বিবাহবিচ্ছেদ হওয়ার পর তিনি বিমানবালার চাকরিতে যোগ দেন। বিমান ছিনতাইয়ের সেই ঘটনায় ২০ জন যাত্রী মারা গিয়েছিলেন এবং ১০০ জন আহত হয়েছিলেন। বাকি মানুষের জীবন বেঁচে গিয়েছিল নীরজার উপস্থিত বুদ্ধি ও সাহসিকতার জন্যই। পরবর্তী সময়ে নীরজাকে মরণোত্তর অশোক চক্র উপাধি দেওয়া হয়েছিল।