মেইন ম্যেনু

আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন

টিপু সুলতান(রবিন), সাভার: সাভারের আশুলিয়ায় প্রভাবশালীদের দেওয়া প্রায় দুই হাজার পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করেছে সাভার তিতাস গ্যাস কতৃপক্ষ।

সোমবার দুপুরে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের চিত্রশাইল এলাকায় সাভার তিতাস গ্যাস অ্যান্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানীর ব্যবস্থাপক বিক্রয় প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমানের নেতৃত্বে এ অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করা হয়। অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন কাজে সাভার তিতাস গ্যাসের প্রায় চল্লিশ জন শ্রমিকের একটি টিম অংশ গ্রহন করেন।

এলাকাবাসী জানায় গত কয়েক মাস আগে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় চল্লিশ থেকে ত্রিশ হাজার করে টাকা নিয়ে প্রত্যেক বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দেন এক প্রবাভশালী।

পরে আজ দুপুরে সাভার তিতাত গ্যাস কতৃপক্ষ ওই এলাকার প্রায় দুই হাজার পরিবারের মাঝে দেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করা হয়। এসময় অবৈধ গ্যাস সংযোগ কারীরা দল বেধে নিরবে দাড়িয়ে থাকলেও কোন প্রতিবাদ করেননি। এসময় ওই এলাকার একটি পয়েন্টে মাটির নিচে থাকা গ্যাসের পাইপ তুলে নিয়ে লাইনের গ্যাস বন্ধ করে সিলগালা করে দেওয়া হয়। এসময় দুই ইঞ্চি ১৮ ফিট কয়েকশ’ পাইপ উদ্ধার করা হয়। অভিযানের সময় মূল সংযোগ বিছিন্ন করে ব্যবহার করা রাইজার গুলোও খুলে নেওয়া হয়েছে।

এ ব্যাপারে সাভার তিতাস গ্যাস এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানীর ব্যবস্থাপক বিক্রয় প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমান বলেন আশুলিয়ার সকল অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিছিন্ন করা হবে। অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন অভিযান নিয়মিত চলবে। অবৈধ গ্যাস সংযোগ কারীর বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়ের করা হবে।

অবৈধ গ্যাস সংযোগ কালে যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাভার তিতাস গ্যাস কোম্পানীর উপ-ব্যবস্থাপক প্রকৌশলী আতিকুল ইসলাম, মাহামুদ হাসানসহ আরো অনেকে।