মেইন ম্যেনু

আশুলিয়ায় নাইটিংগেল মেডিকেল শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ, আহত ৩০

টিপু সুলতান (রবিন), সাভার প্রতিনিধি : সাভারের আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল কলেজ হাসপাতালের বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে।এসময় শতাধিক রাউন্ড ফাঁকাগুলি ও লাঠিচার্য করে পুলিশ।এঘটনায় এক শিক্ষার্থী গুলিবিদ্ধ ও আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ আহত হয়েছে অন্তত ত্রিশজন।

শিক্ষার্থীরা জানায় রবিবার থেকে অবরুদ্ধ ব্যাবস্থাপনা পরিচালক হুমায়ুন জামান চৌধুরীকে উদ্ধার করতে মঙ্গলবার ভোর সাড়ে চারটার দিকে মেডিকেল কলেজটির প্রধান ফটকের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে থানা ও ডিবি পুলিশ।এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তাদের উপর ইট-পাটকেল নিক্ষেপ করলে প্রথমে ঘটনাস্থল থেকে সরে যায় তারা।

এসময় আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসিনুল কাদিরসহ অন্তত পাঁচ পুলিশ সদস্য আহত হন। পরে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিমের নেতৃত্ত্বে দুই শতাধিক পুলিশ সদস্য লাঠিচার্য ও শতাধিক রাউন্ড গুলি বর্ষন করতে করতে ক্যাম্পাসে প্রবেশ করে। এসময় সাদিয়া নামে এক শিক্ষার্থীর পায়ে গুলিবিদ্ধসহ আহত হয় অন্তত ২৫জন শিক্ষার্থী। পুলিশ এসময় সব শিক্ষার্থীদের তাৎক্ষনিক ক্যাম্পাস থেকে বের করে দিলে শিক্ষা জীবন নিয়ে অনিশ্চয়তায় শিক্ষার্থীদের মধ্যে কান্নার রোল পরে যায়।

এসময় পুলিশের আকষ্মিক অভিযানে আতংকগ্রস্ত হয়ে পরেছে ক্যাম্পাসের প্রায় পয়তাল্লিশ বিদেশী শিক্ষার্থী।

এদিকে ক্যাম্পাসের আবাসিক হলে অবস্থানরত প্রায় পয়তাল্লিশ বিদেশী শিক্ষার্থীদের নিরপত্তার জন্য তাদের হলে অবস্থান করতে বলা হয়েছে বলে জানিয়েছেন কলেজটির সহকারি অধ্যক্ষ ডা: মিনতি।

উল্লেখ্য মেডিকেল কলেজ পরিচালনার নীতিমালা ভঙ্গ করায় আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল কলেজের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করার নির্দেশের প্রতিবাদে রোববার রাত থেকে ক্যাম্পাসের ভেতর বিক্ষোভ করে আসছিল শিক্ষার্থীরা।

এঘটনার বিষয়ে জানতে চাইলে ক্যমেরার সামনে কথা বলতে রাজি হননি কোন পুলিশের কর্মকর্তা।