মেইন ম্যেনু

আশুলিয়ায় নির্মানাধীন ছাদ ধসে ৩জন নিহত

নিজস্ব প্রতিবেদক : সাভারের আশুলিয়ায় প্রাইমাল ফুড এ্যান্ড ডিংকস লিমিটেড নামের একটি কারখানার ছাদ ধসে পড়ে তিনজন নিমার্ণ শ্রমিক নিহত হয়েছে।

আজ দুপুর দুইটার দিকে আশুলিয়ার জিরাবো এলাকায় এঘটনা ঘটে। নিহতরা হলেন নিমার্ণ শ্রমিক শহিদুল,জাহাঙ্গীর,ও জালাল।

ফায়ার সার্ভিস জানায় দুপুরে ওই কারখানায় এক তলা ভবনের ছাদ ডালাইয়ের কাজ করছিলেন বেশ কয়েকজন নির্মাণ শ্রমিক। এসময় হঠাৎ করে ওই ভবনের এক তলার ছাদ ধসে পড়ে নির্মাণ শ্রমিক জাহাঙ্গীর (২০),জালাল (৫০) শহিদুলের (৫৫)উপর । পরে কারখানা কতৃপক্ষ আহতদের উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে জালাল ও শহিদুলের মৃত্যু হয়। এসময় জিরাবো এলাকার পল্লী মঙ্গল হাসপাতালে নেওয়ার পথে জাহাঙ্গীর নামের আরেক শ্রমিককের মৃত্যু হয়।

খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করেছে।

আশুলিয়ার ডিইপিজেড ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ কর্মকর্তা আব্দুল হামিদ আওয়ার নিউজকে জানান নির্মাণাধীন কারখানাটির রড ও সিমেন্ট খুবই নিম্ন মানের ছিলো সেজন্য এই দুর্ঘটনা ঘটেছে।

নিহতদের মধ্যে নির্মাণ শ্রমিক জাহাঙ্গীর এর বাড়ি চাঁদপুর জেলার। তার বাবার মুছা দর্জী। চার সন্তান ও স্ত্রীকে নিয়ে তিনি জিরাবো এলাকার সাধন কুমারের বাড়িতে ভাড়া থাকতেন।

এবিষয়ে আশুলিয়া থানার (ওসি) তদন্ত একে এম শামীম হাসান বলেন নিহত শ্রমিকদের পরিবারের সদস্যরা কেউ যদি কারখানার মালিকদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন তাহলে মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ওই কারখানাটির মালিক শামছুল মিয়া ও শেখ আব্দুল্লাহ।