মেইন ম্যেনু

আশুলিয়ায় শ্রমিকবাহী বাস খাদে পড়ে আহত অন্তত অর্ধশতাধিক

টিপু সুলতান (রবিন) : আশুলিয়ায় পৃথক দুটি স্থানে শ্রমিকবাহী দুটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে অন্তত অর্ধশতাধিক শ্রমিক আহত হয়েছে। আহতদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। তবে আহতদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

মঙ্গলবার সকালে আশুলিয়ার পাড়াগ্রাম-ধামরাই সড়কের ভাটিয়াকান্দি ও জিরানী-শিমুলিয়া সড়কের গোহাইলবাড়ি নামক এলাকায় এই দূর্ঘটনা ঘটে।

সড়ক দূর্ঘটনার সত্যতা নিশ্চিত করে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মোরশেদ মোল্লা জানান, আশুলিয়ার পাড়াগ্রাম থেকে গাজীপুরের চক্রবর্তী এলাকার সাইনপুকুর সিরামিকস কারখানার রউফ এন্টারপ্রাইজের একটি শ্রমিকবাহী বাস ধামরাই-পাড়াগ্রাম সড়কের ভাটিয়াকান্দি এলাকায় পৌছালে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এসময় শ্রমিকবাহী বাসটি সড়কের পাশে খাদে পড়ে যায়। এবং বাসে থাকা অন্তত ৩০ শ্রমিক আহত হয়।

অপরদিকে, একই মালিকের অপর একটি শ্রমিকবাহী বাস শিমুলিয়া-জিরানী সড়কের গোহাইলবাড়ি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পড়ে গিয়ে অন্তত ২০ শ্রমিক আহত হয় বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এছাড়া তিনি আরও জানান, আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এছাড়া বাস দুটির চালকদের আটকের চেষ্টা চালানো হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে, স্থানীয় একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, রউফ এন্টারপ্রাইজের বাসগুলোর কোন ফিটনেস নেই। এছাড়া এই বাসগুলোর চালকদেরও কোন লাইসেন্স নেই বলেও দাবি স্থানীয়দের।