মেইন ম্যেনু

আসছে দাপুটে ‘মির্জা’, কাঁপছে বলিউড

নির্মাতা ওম প্রকাশ সর্বশেষ ২০১৩ সালে নির্মাণ করেছিলেন ‘ভাগ মিলখা ভাগ’। ছবিটি তুমুল জনপ্রিয়তা অর্জন করেন। এর আগে তিনি ‘রঙ দে বাসন্তি’ ছবি নির্মাণ করে দারুণ প্রশংসা অর্জন করেছিলেন।

অনেকদিন হয় এই সফল নির্মাতা নতুন আর কোন ছবিতে হাত দেননি। তবে এবার সেই অপেক্ষার পাট চুকিয়ে তিনি নিয়ে আসছেন তার নতুন ছবি ‘মির্জা’। এরই মধ্যে এ ছবিটির ট্রেলার রিলিজ করা হয়েছে। ‘মির্জা’র দাপটে যে বলিউড কাঁপবে সেই ইংগিতই পাওয়া গেল প্রকাশিত ট্রেলারে।

মাত্র সাড়ে তিন মিনিটের ট্রেলারে খাসা প্রেম, অ্যাকশন আর নাচে গানে ঠাসা একটা সিনেমার পূর্ভাবাস দেন নির্মাতা ওমপ্রকাশ মেহরা। প্রেমের কাহিনী নিয়ে প্রথমবার বলিউড মাতাতে আসছেন তিনি। এর আগে ড্রামাটিক ও ঐতিহাসিক কাহিনীকে পুঁজি করে সিনেমা বানালেও এই প্রথম তিনি প্রেমের গল্প নিয়ে সিনেমা নির্মাণ করলেন।

এ ছবির নাম ঘোষণার পর থেকেই আলোচনা সৃষ্টি করা ‘মির্জা’ নামের ছবিতে সবচেয়ে বড় চমক অন্য জায়গায়! চমকটা তাহলে কি? বিগ বাজেটের ছবিতেও কোনো পরিচিত তারকা নেননি, বরং অখ্যাত দুই তরুণ-তরুণীকে কাস্ট করেছেন তিনি। ‘হর্ষবর্ধন কাপুর’ এবং ‘সাইমা খের’ নামের অপরিচিত দুই তরুণ-তরুণিকে নিয়ে নির্মাণ হল ছবি ‘মির্জা’। তারচেয়ে বড় চমক হল, ছবিতে হর্ষবর্ধন কাপুরই মূলত অনিল কাপুরের ছেলে ও সোনম কাপুরের ভাই!

ভারতের লোক কাহিনীর উপর ভিত্তি করে নির্মিত এই সিনেমাটি মির্জা ও সাহিবান নামের দুই প্রেমিক-প্রেমিকার গল্প। যেখানে তারা একে অপরকে প্রাণের চেয়ে বেশি ভালোবাসে। কিন্তু এক সময় মির্জার সঙ্গে প্রতারণা করেন সাহিবান। এবং আত্মহত্যা করেন। এমন বিয়োগান্তক প্রেমের কাহিনীই ফুটে উঠবে ‘মির্জা’র চিত্রনাট্যে। আর এই ছবিটি মুক্তি পেতে যাচ্ছে আসছে অক্টোরের ৭ তারিখে।