মেইন ম্যেনু

আসছে স্বয়ংচালিত স্পোর্টস কার

স্বয়ংচালিত একটি স্পোর্টস কারের প্রটোটাইপ তৈরি করেছে রিনস্পিড নামের একটি প্রতিষ্ঠান। এই গাড়িটি রেসের ট্র্যাকে অন্যদের তুলনায় একটু বেশিই তার কর্মদক্ষতা দেখাতে পারবে। কেননা, স্বয়ংচালিত এই স্পোর্টস কারটি দ্রুত সিদ্ধান্ত নিতে পারে। ফলে কোন সময় কোন বাঁক কিভাবে ঘুরতে হবে। কিংবা কোন প্রতিযোগীকে কিভাবে টেক্কা দিতে হবে সে ব্যাপারে এটি পারঙ্গম।

অটোপাইলেটের মতই এটি আপদকালীন সময়ে গাড়ির নিয়ন্ত্রণ নিতে সক্ষম। এটির ড্যাশবোর্ডে আছে দুইটি বাঁকানো বড় আয়তনের ডিসপ্লে। এই ডিসপ্লেতে পেছনে কিংবা বাম ও ডানপাশের গাড়িগুলো প্রদর্শন করার পাশাপাশি সেগুলোর গতিও জানিয়ে দেবে। এতে করে চালক তার গাড়ির গতি কতটা বাড়াতে হবে তা মুহূর্তেই বুঝতে পারবে।

গাড়িটির সঙ্গে আছে একটি ড্রোনও। এই ড্রোনটি রেসিং ট্র্যাকের ওপর নজর রাখবে। ড্রোনের সঙ্গে সংযুক্ত দ্রুত গতির অ্যাডভেঞ্চার ক্যামেরা চালকের ড্যাশবোর্ডের মাধ্যমে লাইফ ফিড দেবে। এমনকি ড্রোনটি গাড়িতে ল্যান্ডি করার জন্য ল্যান্ডি প্যাড আছে।

খুব শিগগিরই এই গাড়িটি বাণিজ্যিকভাবে তৈরি করা হবে। হয়তো সেদিন খুব বেশি দেরি নেই যেদিন মাইকেল শুমাখারের মত ফর্মূলা ওয়ান চ্যাম্পিয়ান স্বয়ংচালিত স্পোর্টস কারের সঙ্গে রেসিং ট্র্যাকে নামবেন।