মেইন ম্যেনু

আসল জঙ্গি খালেদা জিয়া : হাসান মাহমুদ

সরকার যখন একের পর এক জঙ্গিদের নির্মূল করছে, তখন খালেদা জিয়া বলেছেন সরকার এখনো আসল জঙ্গিদের ধরতে পারেনি। খালেদা জিয়া এই ক্ষেত্রে সত্যি কথা বলেছেন বলে উল্লেখ করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, আসল জঙ্গি খালেদা জিয়া নিজে। সমস্ত ঘটনার মূল হোতা ও ইন্দনদাতা হচ্ছে বিএনপি-জামায়াত।

রোববার সন্ধ্যায় চট্টগ্রাম প্রেসক্লাবে চট্টগ্রাম উত্তর জেলা কৃষক লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, গুলশানে যখন হামলা হয়, তখন খালেদা জিয়া জাতীয় ঐক্যের ডাক দিয়েছিলেন, কিন্তু এর দুদিন পরই খালেদা জিয়া খোলস থেকে তার আসল চেহারা বের করেছেন।

তিনি বলেছেন, বাংলাদেশে যদি একটি নির্বাচন হয় তাহলে এই হত্যাকাণ্ড বন্ধ হবে। এর অর্থ এসব হত্যাকাণ্ডের সঙ্গে খালেদা জিয়া যুক্ত, না হয় তিনি কীভাবে বলতে পারেন নির্বাচন হলে হত্যাকাণ্ড বন্ধ হবে।

তিনি আরো বলেন, দেশের উন্নয়ন অগ্রগতির চাকাকে থামিয়ে দিতেই জঙ্গি হামলার মতো ঘটনা ঘটনানো হচ্ছে। ইমাম, পুরোহিত, পাদ্রি থেকে শুরু করে বিভিন্ন ধর্মীয় গুরুদের হত্যা করা হচ্ছে। এদের হত্যার কারণ বাংলাদেশে অগ্রগতি, অর্থনৈতিক সমৃদ্ধি বন্ধ করে দেওয়া।

রামপাল বিদ্যুৎকেন্দ্র নিয়ে বিএনপি নেত্রী খালেদা জিয়া মিথ্যাচার করছেন বলে অভিযোগ করে তিনি বলেন, রামপাল বিদ্যুৎকেন্দ্র নিয়ে খালেদা জিয়া বিভ্রান্তি ছড়াচ্ছেন। একের পর এক মিথ্যাচার করছেন। তবে প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে সব বিভ্রান্তির জবাব দিয়েছেন। এরপরও খালেদা জিয়া নানা মিথ্যাচার করে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন।

চট্টগ্রাম উত্তর জেলা কৃষক লীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলামের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য ও রাষ্ট্রদূত নুরুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এম এ ছালাম, কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি আবদুল হক তারিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুল হক রেজা, যুগ্ম সম্পাদক সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি, সমীর চন্দ্র চন্দ, রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান সোহাগ, আতিকুল হক আতিক প্রমুখ।