মেইন ম্যেনু

ইংলিশ ফুটবলে বাংলাদেশি গোলরক্ষক!

বিশ্বের সেরা লিগগুলোর তালিকায় ইংলিশ লিগ থাকবে ওপরের সারিতে। এই লিগে বাংলাদেশের কোনো খেলোয়াড়ের খেলাটা অলীক স্বপ্নের মতোই মনে হবে। তবে সেই স্বপ্ন সত্যি করতে চলেছে বাংলাদেশি কিশোর আমির হামজা।

আমির হামজা ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব নরউইচ সিটিতে ছয় সপ্তাহ ট্রায়াল দেয়। সেই ট্রায়ালে নজর কাড়ে নির্বাচকদের। আর তাতেই প্রিমিয়ার লিগের ক্লাব নরউইচ সিটির যুবদলের হয়ে খেলার সুযোগ পায় হামজা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি নিশ্চিত করেছে ‘বাংলাদেশ ফুটবল অ্যাসোসিয়েশন ইউকে (বিএফএ ইউকে)’।

আমির হামজা যুক্তরাজ্যভিত্তিক ফুটবল প্রতিষ্ঠান বাংলাদেশ ফুটবল অ্যাসোসিয়েশনের (বিএফএ) নিজস্ব একাডেমি ‘স্পোর্টিং বেঙ্গল একাডেমি’র অনূর্ধ্ব-১৪ দলের গোলরক্ষক। সেখান থেকেই নরউইচ সিটিতে ট্রায়াল দেওয়ার সুযোগ পায় হামজা। আর নির্বাচিত হয় যুবদলের জন্য।

বাংলাদেশ ফুটবল অ্যাসোসিয়েশন (বিএফএ) ১৯৯৬ সাল থেকে তৃণমূল পর্যায় থেকে ফুটবলার তুলে এনে প্রশিক্ষণ দেওয়ার কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে তারা এর সুফলও পেতে শুরু করেছে। ভবিষ্যতে বিএফএ এর স্পোর্টিং বেঙ্গল একাডেমির অনেক খেলোয়াড়ই দ্যূতি ছড়াবে ইংলিশ লিগে- এমনটাই প্রত্যাশা সবার।