মেইন ম্যেনু

ইংল্যান্ডকে আসার আহ্বান মাশরাফির

ইংল্যান্ড ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসবে কি না তা এখনো অনিশ্চিত। এরই মধ্যে ইংল্যান্ডের নিরাপত্তাসংক্রান্ত প্রতিনিধিদল বাংলাদেশ সফর করে গেছে। দেশটির দৈনিক টেলিগ্রাফের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, যাতায়াত বা রাস্তার নিরাপত্তা নিয়েই কিছুটা দুশ্চিন্তা প্রকাশ করেছে প্রতিনিধিদলটি।

যদিও ক্রিকেট খেলার জন্য বাংলাদেশ খুবই নিরাপদ বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এ জন্য ইংল্যান্ডকে বাংলাদেশ সফরে আসার আহ্বানও জানিয়েছেন তিনি।

বুধবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদমাধ্যমকে মাশরাফি বলেন, ‘ক্রিকেট খেলার জন্য বাংলাদেশ খুবই খুব নিরাপদ। এখানে ক্রিকেট ছাড়া অন্য কিছু নিয়ে চিন্তা করার প্রয়োজন নেই। তোমরা (ইংল্যান্ড ক্রিকেট দল) বাংলাদেশ সফরে আসো। তোমাদের সঙ্গে আমাদের সম্পর্কটা আরো দৃঢ় হবে।’

ইংল্যান্ড বাংলাদেশ সফরে আসবে বলেও আশাবাদী বাংলাদেশ অধিনায়ক, ‘আমি এখনো বিশ্বাস করি ইংল্যান্ড বাংলাদেশ সফরে আসবে। এর আগেও দুবার তারা বাংলাদেশে এসেছিল। আশা করছি এবারও তারা বিবেচনা করবে। নিরাপত্তা নিয়ে কোনো সমস্যা হবে না। প্রয়োজনে তাদের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে। আমি যতটুকু জানি, আমাদের সরকারের তরফ থেকে সে রকমই নিশ্চয়তা দেওয়া হয়েছে।’

দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফরে আসার কথা। দিন-তারিখও ঠিক হয়েছে। ৭ ও ৯ অক্টোবর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ। তৃতীয় ওয়ানডে ম্যাচটি হবে ১২ অক্টোবর চট্টগ্রামে।

এরপর ২০ থেকে ২৪ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্ট এবং ঢাকায় ২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে।