মেইন ম্যেনু

ইংল্যান্ডের মতো সর্বোচ্চ নিরাপত্তা পাবে আফগানিস্তানও

ইংল্যান্ডের মতো আফগানিস্তান ক্রিকেট দলকেও সর্বোচ্চ নিরাপত্তা দেবে বাংলাদেশ। সোমবার এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

তিনি বলেন,‘ ইংল্যান্ড দলকে নিয়ে আমাদের যে নিরাপত্তা পরিকল্পনা সেটা আফগানিস্তানের বেলাতেও। আমরা ইংল্যান্ডকে যে ধরনের নিরাপত্তা দিব, সেটা দিব আফগানিস্তানকেও। দুটিই জাতীয় দল। তাই তাই দুই দলের নিরাপত্তা নিয়েই আমরা সর্বোচ্চ সতর্ক। দুই দলকেই আমরা অভিন্ন নিরাপত্তা দিব।’

দুই টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ৩০ সেপ্টেম্বর ঢাকায় পা রাখছে ইংল্যান্ড ক্রিকেট দল। ইংল্যান্ডের বহুল আলেচিত বাংলাদেশ সফর এটা। গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার পর সিরিজটা অনিশ্চয়তার মধ্যে পড়েছিল। গত মাসে ইসিবির নিরাপত্তা পরিদর্শক দল বাংলাদেশ সফর করে যাওয়ার পর সব অনিশ্চয়তার অবসান ঘটে।

ইংল্যান্ড সিরিজের প্রস্তুতি হিসেবেই আফগানিস্তানের বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচের আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। চলতি মাসের ২১ তারিখ ঢাকায় আসবে আফগানরা। এবারই প্রথম দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে আসছে তারা। ম্যাচ তিনটি হবে ২৫, ২৮ সেপ্টেম্বর ও ১ অক্টোবর।

এদিকে ইংল্যান্ডের ওয়ানডে অধিনায়ক ইয়ান মরগানের না আসাটা মোটেও বড় করে দেখছে না বিসিবি। এটাকে বিচ্ছিন্ন ব্যাপার বলেই মনে করছেন নিজাম উদ্দিন চৌধুরী সুজন। বলেন,‘ দুই একজন খেলোয়াড় না আসাটা বড় কোনো ঘটনা নয়। তারা সেরা দলই পাঠাচ্ছে। এই সিরিজ নিয়ে দেশবাসী আশা করে আছে। আশা করি ভালো একটা সিরিজ হবে।’