মেইন ম্যেনু

ইংল্যান্ড যাওয়ার প্রস্তুতিতে ব্যস্ত মোস্তাফিজ

ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের জন্য ইতিমধ্যেই প্রাথমিক দল ঘোষণা করে দিয়েছে বিসিবি। প্রাথমিক দলে থাকা ক্রিকেটারদের নিয়ে কন্ডিশনিং ক্যাম্পও শুরু হবে আগামী ২০ জুলাই থেকে। তার আগে ক্রিকেটাররা সবাই যে যার মত করে ঈদের ছুটি কাটাচ্ছেন পরিবারের সঙ্গে। তবে, শুধু একজন ব্যতিক্রম। তিনি মোস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড সফরের উদ্দেশ্যে মোস্তাফিজ ঈদের পরপরই ঢাকা ফিরে এসেছেন। আগামী ১৩ জুলাই তার ইংল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা হওয়ার কথা রয়েছে। তার আগে ইংল্যান্ড যাওয়ার জন্য সব প্রস্তুতি নিতে ব্যাস্ত মোস্তাফিজ।

মূলতঃ মোস্তাফিজ রয়েছেন এখন পূনর্বাসন প্রক্রিয়ার মধ্যে। ইনজুরি থেকে সেরে ওঠার জন্য এই প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছিলেন বেশ কিছুদিন ধরে। ইংল্যান্ড যাওয়ার আগে সেই প্রক্রিয়াটা পূর্ন করার উদ্দেশ্যেই মূলতঃ তার দ্রুত ঢাকায় ফিরে আসা। ঢাকায় এসেই মোস্তাফিজ নেমে পড়েছেন অনুশীলনে। পূনর্বাসনটা যাতে যথাযতভাবে শেষ হয়, সেটাই এখন মূল লক্ষ্য তার।

বিসিবির অ্যাকাডেমি জিমনেসিয়ামে কয়েকটি সেসন অতিবাহিত করার পর মোস্তাফিজ ফাইনাল পরীক্ষা দেবেন ফিজিও বায়েজেদুল ইসলামের কাছে। এরপরই তার সর্বশেষ কন্ডিশনটা জানা যাবে। এরপরই ইংল্যান্ডে যাওয়ার উদ্দেশ্যে বিমানে চেপে বসবেন মোস্তাফিজ। যা হবে তার ক্যারিয়ারে প্রথম ইংল্যান্ড সফর এবং প্রথমবারেরমত কাউন্টি ক্রিকেট খেলতে যাবেন তিনি।

এদিকে বিসিবিও মোস্তাফিজের জন্য ইংল্যান্ডের ভিসা প্রসেস করার কাজ শুরু করে দিয়েছে। বিসিবির একটি সূত্র জানিয়েছে, এ সপ্তাহেই ভিসা হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। যদি সময়মত ভিসা হাতে চলে আসে, তাহলে ১২ কিংবা ১৩ জুলাই ইংল্যান্ডের উদ্দেশ্যে পাড়ি জমাবেন মোস্তাফিজ।