মেইন ম্যেনু

ইউনাইটেডের কাছে বার্সেলোনার বড় হার

প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচে মেসি ও নেইমারের অভাবটা ভালোই অনুভব করলো স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের দ্বিতীয় ম্যাচে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৩-১ গোলের বড় ব্যবধানে হেরে যায় কাতালানরা।

ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের প্রথম ম্যাচে লস অ্যাঞ্জেলস গ্যালাক্সির বিপক্ষে ২-১ গোলের জয় পায় বার্সা। তবে দ্বিতীয় ম্যাচে লুইস ফন গালের ম্যান ইউ’র সঙ্গে মেসি-নেইমারকে ছাড়া আর পেরে উঠেনি লুইস এনরিকের দল। অন্যদিকে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে টানা তৃতীয় ম্যাচে জয় তুলে নিল ম্যানচেস্টার ইউনাইটেড।

de-geaশনিবার ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে গোল তিনটি করেন ওয়েন রুনি, হোসে লিনগার্ড ও আদনান জানুজা। নির্ধারিত সময়ের শেষ মুহূর্তে রাফিনহা বার্সার হয়ে একমাত্র গোলটি করেন। শনিবারের জয়ের ফলে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে এলো ম্যানচেস্টার ইউনাইটেড।

খেলার অষ্টম মিনিটে ম্যানচেস্টার ইউনাইটেডকে এগিয়ে দেন ওয়েন রুনি। কর্নার কিক থেকে ভেসে আসা বলে দুর্দান্ত হেডে গোল করে দলকে এগিয়ে নেন ম্যান ইউ অধিনায়ক। এর ২০ মিনিট পর মার্ক টার স্টেগান দুর্দান্ত দৃঢ়তায় অ্যাশলে ইয়ংয়ের গোলের দারূণ এক প্রচেষ্টা রুখে দেন। পেনাল্টি বক্সের ভেতর থেকে নেয়া অ্যাশলে ইয়ংয়ের দারুণ শট রুখে দিয়ে রেড ডেভিলদের হতাশ করেন মার্ক টার স্টেগান। প্রথমার্ধে আর কোনো গোল করতে পারেনি কোনো দল।

man-uবিরতির পর খেলার ৬০ মিনিটে অফ-সাইডের কারণে লুইস সুয়ারেজের একটি গোল বাতিল হয়। এর পাঁচ মিনিট পর হোসে লিনগার্ড ম্যান ইউ’র হয়ে ব্যবধান দ্বিগুন করেন। বদলি হিসেবে মাঠে নামার দুই মিনিট পরই গোল করেন হোসে লিনগার্ড।

খেলার ৯০ মিনিটে রাফিনহা বার্সেলোনার হয়ে ব্যবধান কমান। তবে ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে। খেলা শেষ হওয়ার বাঁশি বাজার আগ মুহূর্তে আদনান জানুজা ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে তৃতীয় গোলটি করে বার্সার কফিনে শেষ পেরেক ঠুকে দেন।

barcelonaইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে আর মাত্র একটি ম্যাচ বাকি রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের। শেষ ম্যাচে প্যারিস সেন্ট জার্মেই’য়ের মুখোমুখি হবে লুইস ফন গালের দল। অন্যদিকে নিজেদের শেষ দুই ম্যাচে চেলসি ও ফিওরেন্টিনার মোকাবেলা করবে লুইস এনরিকের বার্সেলোনা।