মেইন ম্যেনু

ইউপি নির্বাচনঃ কলারোয়ায় পিতা-পুত্রের ভোটযুদ্ধ

কামরুল হাসান, কলারোয়া (সাতক্ষীরা) থেকে: সাতক্ষীরার কলারোয়ায় এবারের ইউপি নির্বাচনে সবার নজর কেড়েছে পিতা-পুত্রের ভোট যুদ্ধের বিষয়টি। নির্বাচনে একই দলের একাধিক প্রতিদ্বন্দ্বী প্রার্থী থাকার চল রয়েছে বহুকাল ধরে। কিন্তু মানুষের নজর কাড়ে যখন একই পদে স্বামী-স্ত্রী বা পিতা-পুত্র পরস্পরের বিরুদ্ধে লড়াই করেন।

ঘটনাটি কলারোয়ার ৯ নং হেলাতলা ইউনিয়নের। এ ইউনিয়নে এবারের ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন প্রার্থী। আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীর পাশাপাশি রয়েছেন ৪ জন স্বতন্ত্র প্রার্থী। এই ৪ স্বতন্ত্র প্রার্থীর মধ্যে ২ জন প্রার্থী হলেন সম্পর্কে পিতা ও পুত্র। পিতা আবু তালেব সরদারের প্রতীক চশমা ও পুত্র ইকবাল হোসেনের প্রতীক টেলিফোন। পিতা আবু তালেব ও পুত্র ইকবাল হোসেন একান্নবর্তী পরিবারে রয়েছেন। তাদের মধ্যে কোনো বিভেদ বা মত পার্থক্য রয়েছে-এমনটি জানা নেই কারো। একই পরিবারে বসবাস এদের। তারপরেও একে অপরের প্রতিদ্বন্দ্বী হওয়ায় ভোটারদের মাঝে সৃষ্টি হয়েছে নানামুখি কৌতূহল।

জানা গেছে, আবু তালেব সরদার হেলাতলা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান। তিনি রাজনীতিতে জামায়াত ঘরানার। পুত্র ইকবাল হোসেনও সম রাজনৈতিক আদর্শে বিশ্বাসী বলে শোনা যায়। তারপরেও এদের প্রতিদ্বন্দ্বিতা কোনো বিশেষ লক্ষ্য অর্জনের জন্য, না অন্য কোনো কৌশল-এমন প্রশ্নের উত্তর খুঁজে দেখছেন কেউ কেউ।

গত ৩ মার্চ প্রতীক বরাদ্দের দিনেও পিতা ও পুত্র নিজ নিজ প্রতীক গ্রহণ করায় মানুষের মধ্যে যে কৌতূহল সৃষ্টি হয়-সময়ের ব্যবধানে নির্বাচনী মাঠে পিতা-পুত্রের পরস্পর বিরোধী অবস্থানে সে কৌতূহল ছড়িয়ে পড়ছে সবখানে।