মেইন ম্যেনু

‘ইউপি নির্বাচনের নামে রক্তের গঙ্গা বইছে’

ইউনিয়ন পরিষদ নির্বাচনের নামে রক্তের গঙ্গা বইছে বলে বলে মন্তব্য করেছেন সাবেক সেনা প্রধান ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘বাংলাদেশী জাতীয়তাবাদ ও আমাদের সংস্কৃতি’ শীর্ষক এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল এ আলোচনা সভার আয়োজন করে।

মাহবুবুর রহমান বলেন, নির্বাচন জনকল্যাণের জন্য হলেও আজকে ইউনিয়ন পরিষদ নির্বাচনের নামে হত্যা হচ্ছে, রক্তের গঙ্গা বইছে। এ নির্বাচন কখনই গ্রহণ করা যায় না।

তিনি বলেন, যেখানে নির্বাচন কমিশন প্রধানমন্ত্রীকে নির্দেশ দিবেন অথচ সেখানে প্রধানমন্ত্রী নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়ে বলেন নির্বাচন সুষ্ঠু হতে হবে। এ থেকেই বোঝা যায় নির্বাচন কমিশনের দুর্বলতা।

নির্বাচন কমিশনেকে দেয়া সংবিধান প্রদত্ত দায়িত্ব পালনে তারা ব্যর্থ উল্লেখ করে তিনি বলেন, গত ৫ই জানুয়ারীর নির্বাচন থেকে শুরু করে আজকে সর্বনিম্ন নির্বাচনেও একই অবস্থা চলছে।

আজকে আমরা একটা কঠিন সময়ে আছি মন্তব্য করে তিনি বলেন, এর থেকে বেরিয়ে আসার জন্য যে সংগ্রাম করেছি তাও চূড়ান্ত পর্বে যেতে পারি নি। আমি মনে করি একটা দেশকে যদি সত্যিকার ভাবে ঐক্যবদ্ধ করা যায় তাহলে দেশ এগিয়ে যায়।

তিনি বলেন, আজকে ব্যাংক লুট হচ্ছে। পেপারেও আছে ব্যাংকিং খাতে ৩০হাজার কোটি টাকা পাচার হয়েছে। পৃথিবীত এ ধরনের লুট দেখেনি কখনও।

তিনি আরও বলেন, অর্থমন্ত্রী ভাল মানুষ, সরল-সহজ মানুষ। তিনি নিজেও এর জন্য অসহায়ত্ব প্রকাশ করেছেন। আর এভাবে অর্থ বিদেশে পাচার হলে দেশ এগিয়ে যেতে পারবে না।

তিনি বলেন, বাংলাদেশ নামক আজকের এ জনপদ এটা কিন্তু পরিবর্তিত এবং রূপান্তরিত। উত্থান পতনের মধ্য দিয়ে আজকের এ বাংলাদেশ। বাংলাদেশের সভ্যতা, সংস্কৃতি, শিল্প বিশ্বকে সমৃদ্ধ করেছে।