মেইন ম্যেনু

ইউপি নির্বাচনে ‘খেজুর গাছ’ নিয়ে লড়বে জমিয়তে উলামায়ে ইসলাম

দেশের রাজনৈতিক অস্থিরতা দূর করে দেশবাসীর মধ্যে শান্তি নিরাপত্তা ও গণতান্ত্রিক সহাবস্থান সৃষ্টির একমাত্র পথ হলো সকলের নিকট গ্রহণযোগ্য নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন। বিগত ৫ জানুয়ারী ভোটার বিহীন নির্বাচন থেকে শুরু করে এ যাবৎ কোনো নির্বাচন জনগণের সম্পৃক্ততাসহ সংঘটিত হয়েছে এর কোনো প্রমাণ খুঁজে পাওয়া যাবেনা।

আর বর্তমান সরকারের গৃহপালিত ইসিকে দিয়ে জনগণ আস্থা রাখতে পারে এমন নির্বাচনী পরিবেশ সৃষ্টির আশা করা যায় না। সুতরাং জমিয়তে উলামায়ে ইসলাম মনে করে, আগামী ইউপি নির্বাচনের পূর্বেই বর্তমান মেরুদ-হীন ইসির পরিবর্তন করতে হবে। গতকাল মঙ্গলবার সকাল ৯ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত জামিয়া হোসাইনিয়া আরজাবাদ মাদরাসা মিলনায়তনে কেন্দ্রীয় জমিয়তে উলামায়ে ইসলামের উদ্যোগে এক সাংগঠনিক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অথিতির বক্তব্যে জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী এ কথা বলেন।

কর্মশালায় সভাপতির ভাষণে জমিয়ত কেন্দ্রীয় নির্বাহী সভাপতি আল্লামা মুফতী মুহাম্মদ ওয়াক্কাস বলেন, আগামী ইউপি নির্বাচনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সারাদেশে দলীয় প্রতীক খেজুর গাছ মার্কা নিয়ে লড়েব।

উক্ত নির্বাচনের মাধ্যমে গনতন্ত্র পুনরুদ্ধার, ভোটাধিকার প্রয়োগ নিশ্চিত, স্বাধীনতা সুরক্ষা, গণমানুষের আস্থা অর্জন এবং নিজেদের অবস্থান ও মর্যাদা সুপ্রতিষ্ঠার লক্ষ্যে জনগণকে সাথে নিয়ে জমিয়ত নেতাকর্মীদেরকে নির্বাচনী লড়াইয়ে অবতীর্ণ হওয়ার আহবান জানান।

যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়ার পরিচালনায় এবং প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আনোয়ার মাহমূদের ব্যবস্থাপনায় প্রশিক্ষণ কর্মশালায় বক্ত রাখেন, জমিয়তের সহ-সভাপতি আল্লামা মোস্তফা আজাদ, মাওলানা জহিরুল হক ভূঁইয়া, মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা আব্দুর রহীম ইসলামাবাদী, যুগ্ম মহাসচিব মাও. মঞ্জুরুল ইসলাম, মাও. নাজমুল হাসান, মাও. মুহাম্মদুল্লাহ জামী, মাও. শেখ মজিবুর রহমান, মাওলানা ফজলুল করীম কাসেমী, সহকারী মহাসচিব মুফতী মাসউদুল করীম, মাও. মতিউর রহমান গাজীপুরী, মাও. শরফুদ্দীন ইয়াহইয়া, মুফতী গোলাম মাওলা, মুফতী নাছিরুদ্দীন খান প্রমুখ।