মেইন ম্যেনু

ইউপি নির্বাচনে প্রত্যাশার প্রতিফলন নেই: জেবেল রহমান গাণি

হামিদা আক্তার বারী, ডিমলা (নীলফামারী) থেকে : ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষনেতা ও বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি বলেছেন, বাংলাদেশের জনগণ তৃণমূলে ভোট প্রয়োগ ও ভোটের অধিকারকে নিশ্চিত করতে চায়। তাদের প্রত্যাশা ছিলো ইউপি নির্বাচনটি অন্তত অবাঁধ,নিরপেক্ষ ও সুষ্ঠু ভাবে স¤পন্ন হবে। কিন্তু সাধারণ ভোটাররা তাদের প্রত্যাশার প্রতিফলন দেখতে পাচ্ছে না। তিনি বলেন,ইউনিয়ন পরিষদ নির্বাচন সাধারণ মানুষের কাছে উৎসব। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য, চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনগণের সেই প্রত্যাশার প্রতিফলন ঘটছে না।

২ এপ্রিল শনিবার সকালে নীলফামারী জেলার ডিমলার বাসভবনে আসন্ন ইউপি নির্বাচনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মোননীত নাউতারা ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আবুল হোসেনের পক্ষে আয়োজিত সুধী সভায় প্রধান অতিথির বক্তব্যে জেবেল রহমান গাণি এসব কথা বলেন।

নাউতারা ন্যাপ আহ্বায়ক মোঃ জলিলুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বক্তব্য রাখেন নীলফামারী জেলা সদস্য মোঃ ওয়াহিদুর রহমান, ডিমলা উপজেলা আহ্বায়ক শাহ আজিজুল ইসলাম, সদস্য সচিব মোফাক্কারুল ইসলাম পেলাব, যুগ্ম আহ্বায়ক মহিবুর রহমান, মোনাজ্জেম হোসেন দুদু, সামিউর গণি চন্দন, মোঃ আবদুল মান্নান, সৌদি মতিয়ার রহমান, আমিনুল ইসলাম লাইজু, মোঃ শাহ আলম, নুর আলম, বেলাল হোসেন, মোহাম্মদ আলী সানু, এডভোকেট মোমিনুর রহমান প্রমুখ। জেবেল রহমান গাণি বলেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতা ও আতঙ্ক, কারচুপি নির্বাচনের ন্যায্যতাকে ধ্বংস করে দিচ্ছে। এ সময় তিনি ২৩ এপ্রিল ডিমলায় বাংলাদেশ ন্যাপ মোননীত প্রার্থীদের গাভী মার্কায় বিজয়ী করার জন্য জনগনের প্রতি উদাত্ত আহ্বান জানান।

এম. গোলাম মোস্তফা ভুইয়া দ্বিতীয় দফার ইউপি নির্বাচনে ব্যাপক সহিংসতা, ভোট জালিয়াতি, কারচুপি, বিরোধী প্রার্থী ও ভোটারদের ওপর হামলা এবং প্রাণহানিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, নির্বাচনের আগেই আমরা অবাঁধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছি। পরিশেষে সভাপতির বক্তব্যে মোঃ জলিলুর রহমান বলেছেন, পরিবর্তনের জন্য প্রয়োজন যোগ্য ব্যাক্তিদের জন প্রতিনিধি নির্বাচিত করা। আর সেই লক্ষে ন্যাপ‘র নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।