মেইন ম্যেনু

ইউপি নির্বাচন: ইসিতে লিখিত অভিযোগ জানালো বিএনপি

ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনে (ইসি) বিভিন্ন বিষয়ে লিখিত অভিযোগ জানিয়েছে বিএনপি। যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে দলটির একটি প্রতিনিধি দল রবিবার দুপুরে ইসি কার্যালয়ে গিয়ে এই অভিযোগ জানায়।

রবিবার বেলা সাড়ে ১২টার দিকে বিএনপির প্রতিনিধি দল ইসিতে যায়। নির্বাচন কমিশন সচিব সিরাজুল ইসলামের কাছে তারা লিখিত কিছু অভিযোগ দেন।

প্রতিনিধি দলে আরও ছিলেন দলের অর্থ সম্পাদক আবদুস সালাম, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, স্বেচ্ছাসেবক দলের সহ-সাধারণ সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম।

ইসি কার্যালয় থেকে বেরিয়ে রিজভী সাংবাদিকদের বলেন, “নির্বাচন কমিশন স্বাধীন প্রতিষ্ঠান হলেও আমাদের অভিযোগের ব্যাপারে কোনো পদক্ষেপ নিচ্ছে না। উপজেলা নির্বাচন কমিশন কার্যালয়ে এ ব্যাপারে অভিযোগ জানালেও তারা কোনো ভ্রুক্ষেপ করছে না। তাই আমরা আজ এখানে লিখিত কিছু অভিযোগ জানিয়েছি।”

প্রসঙ্গত, আগামী ২২ মার্চ দেশের ৭৩৯টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথম দফার এ নির্বাচনে ১১৪টি ইউনিয়নে বিএনপির কোনো প্রার্থী নেই। তবে দলটির অভিযোগ সরকার দলীয় প্রার্থীদের বাধায় বিএনপির প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারেননি। এছাড়া তুচ্ছ অভিযোগে বিএনপির প্রার্থীদের প্রার্থিতা বাতিল করা হয়েছে বলেও অভিযোগ করা হয়েছে।