মেইন ম্যেনু

ইউপি নির্বাচন: গুলির পক্ষে সিইসির সাফাই

ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে পুলিশের গুলিতে বেশ কয়েকজন নিহত হওয়ার ঘটনায় পুলিশের পক্ষে সাফাই গেয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমেদ। তিনি বলেছেন, যেখানে সিচুয়েশন আউট অব কন্ট্রোলে চলে যাচ্ছে সেখানে গুলি করছে আইনশৃঙ্খলা বাহিনী। সন্ত্রাসীরা বড় বড় রামদা নিয়ে এসে ম্যাজিস্ট্রেটের ওপর হামলা চালাচ্ছে। সেখানে গুলির নির্দেশ না দিলে পরিস্থিতি মোকাবিলা করা সম্ভব নয়।

বুধবার দুপুরে চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে গোলযোগ ও সহিংসতা রোধে করণীয় নির্ধারণে আইন- শৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সিইসি এ মন্তব্য করেন।

বুধবার বেলা সাড়ে ১১টায় ইসির সম্মেলন কক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠসচিব, পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার-ভিডিপি ও কোস্টগার্ড প্রধানদের নিয়ে বৈঠক করেন নির্বাচন কমিশনাররা।

এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, বিভিন্ন গোলযোগের বিষয়ে মামলা হয়েছে। সেখানে কে কাকে মেরেছে সে বিষয়ে আদালতে প্রমাণিত হওয়ার বিষয় রয়েছে। আদালত সে বিষয়ে সিদ্ধান্ত নেবে।

প্রসঙ্গত, ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই দফায় ভোটগ্রহণ চলাকালে সহিংসতা থামাতে দেশের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গুলি ছোড়েন। এতে ১৫ জনের বেশি লোক মারা গেছেন। এর আগে নির্বাচনী সহিংসতায় পুলিশের গুলিতে এতো লোক মারা যায়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।