মেইন ম্যেনু

ইউরোপ সেরা অ্যাওয়ার্ডের দাবিদার গ্রিজমান

করিম বেনজেমার নিষেধাজ্ঞায় ঘরের মাঠের ইউরো আসরে আঁতোয়ান গ্রিজমানের উপর ভরসা রেখেছিল ফ্রান্স ফুটবল দলের সমর্থকরা। ভক্তদের সেই আস্থার প্রতিদান শতভাগ দিয়েছেন তিনি। ভাগ্য বিড়ম্বনায় শিরোপা জিততে না পারলেও ফ্রান্সকে ফাইনালে নিয়ে যেতে গুরুত্বপূর্র্ণ ভূমিকা ছিল তার। এর আগে অ্যাটলেটিকো মাদ্রিদের হয়েও অসাধারণ একটি মৌসুম কাটান তিনি তিনি।

ইউরো ২০১৬ এবং অ্যাটলেটিকোর হয়ে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য বেস্ট প্লেয়ার ইন ইউরোপ অ্যাওয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন গ্রিজমান। ইউরোতে শিরোপা জয়ী অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো এবং ওয়েলস অধিনায়ক গ্যারেথ বেলের সঙ্গে রয়েছেন তিনি। তবে ফরাসি এ তারকার বিশ্বাস অন্যদের ছাড়িয়ে এই পুরস্কারে জন্য এগিয়ে রয়েছেন তিনি।

এ প্রসঙ্গে এক সাক্ষাতকারে গ্রিজমান বলেন, ‘চূড়ান্ত তালিকায় থাকতে পেরে আমি গর্বিত। আমি বর্তমানে সঠিক পথেই রয়েছি এবং এভাবে এগিয়ে যেতে চাই। কোন অহংকার থেকে বলছি না। আমি এই পুরস্কারের যোগ্য, কেননা ক্লাব এবং জাতীয় দলের হয়ে অসাধারণ একটি মৌসুম কাটিয়েছি। এটা মনে রাখার মতো একটি মৌসুম ছিল। শুরুতে অ্যাটলেটিকোর হয়ে চ্যাম্পিয়নস লিগ পরে দেশের জার্সিতে ইউরো আসর। দুর্ভাগ্যক্রমে আমরা শিরোপা জিততে পারিনি। এটা দেশের এবং সমর্থকদের জন্য কিছুটা হতাশার।’

গত মৌসুমে অ্যাটলেটিকো মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে নিয়ে যেতে ১৩ ম্যাচে ৭টি গোল করেছিলেন গ্রিজমান। এরপর ঘরের মাঠে ফ্রান্সকে ইউরোর ফাইনালে নিয়ে যেতে ছয় গোল করায় গোল্ডেন বুটের পুরস্কার উঠেছিল তার হাতে।