মেইন ম্যেনু

ইকুয়েডরকে হারিয়ে চিলির শুভসূচনা

কোপা আমেরিকায় ৯৯ বছরের শিরোপা খরা কাটানোর মিশনটা বেশ ভালোমতোই শুরু করল চিলি। উদ্বোধনী ম্যাচে ইকুয়েডরকে ২-০ গোলে হারিয়ে শুভসূচনা করেছে টুর্নামেন্টের আয়োজক দেশটি।

শুক্রবার ভোর রাতে শুরু হওয়া ম্যাচে চিলির হয়ে গোল দুটি করেন আরতুরো ভিদাল ও এডু ভারগাস।

১৯১৬ সালে শুরু হওয়া কোপা আমেরিকায় একবারও শিরোপা জিততে পারেনি চিলি। চারবার ফাইনালে উঠেও সন্তুষ্ট থাকতে হয় রানার্স-আপ হয়ে। তবে লাতিন আমেরিকার বিশ্বকাপ নামে পচিচিতি এই টুর্নামেন্টের ৪৪তম আসরে শিরোপার দুঃখ ঘুচতে চায় চিলি।

সে লক্ষ্য নিয়েই শুক্রবার ইকুয়েডরের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামে চিলি। সান্তিয়াগো ডি চিলিতে অনুষ্ঠিত ম্যাচের চার মিনিটের মধ্যেই এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। কিন্তু চিলির সেরা তারকা আলেক্সিস সানচেজকে দুবার গোলবঞ্চিত করেন ইকুয়েডরের গোলরক্ষক ডোমিঙ্গুয়েজ। এরপর প্রথমার্ধের খেলা গোলশূন্যতেই শেষ হয়।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৭ মিনিটে ভিদালের গোলে এগিয়ে যায় চিলি। পেনাল্টি থেকে গোল করে দলকে লিড এনে দেন জুভেন্টাসের এই স্ট্রাইকার।

এরপর নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ৬ মিনিট আগে ভারগাসের গোলে ২-০ গোলের জয় নিশ্চিত হয়ে যায় চিলির। আর্সেনাল স্ট্রাইকার সানচেজের সহায়তায় গোলটি করেন ভারগাস।

এই জয়ে তিন পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ ‘এ’ থেকে কোয়ার্টার ফাইনালের পথে একধাপ এগিয়ে গেল চিলি। এই গ্রুপে ইকুয়েডর ছাড়া তাদের অন্য দুই প্রতিপক্ষ মেক্সিকো ও বলিভিয়া।



« (পূর্বের সংবাদ)