মেইন ম্যেনু

ইনুকে মশাল প্রতীক না দেয়ার জন্য আবেদন

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বে গঠিত জাতীয় সমাজতান্ত্রিক দলকে (জাসদ) মশাল প্রতীক না দেয়ার জন্য আবারো অনুরোধ জানিয়েছে অপর অংশ।

রোববার নির্বাচন কমিশনের কাছে এ সংক্রান্ত একটি চিঠি দেয় শরীফ নূরুল আম্বিয়ার নেতৃত্বে গঠিত জাসদের একাংশ। চিঠিতে জাসদকে ”মশাল” প্রতীক ব্যবহার করতে না দেয়ার জন্য নির্বাচন কমিশনের সিদ্ধান্ত পর্যালোচনার আবেদন জানানো হয়।

জাসদের সভাপতি শরীফ নূরুল আম্বিয়া, কার্যকরী সভাপতি মইন উদ্দীন খান বাদল এমপি ও সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনের অন্যান্য সদস্যের কাছে দরখাস্তটি পাঠিয়েছেন।

দরখাস্তটিতে জাতীয় সমাজতান্ত্রিক দল – জাসদকে নির্বচনী প্রতীক ‘মশাল’ প্রতীক ব্যবহার করতে না দিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সংগঠনকে ‘মশাল’ ব্যবহার করতে অনুমতি দেবার সিদ্ধান্ত আগামী ২৫ মে’র মধ্যে পর্যালোচনার আবেদন জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত ১২ মার্চ মহানগর নাট্যমঞ্চে জাসদের কাউন্সিল অধিবেশনে সাধারণ সম্পাদক পদে নেতা নির্বাচন নিয়ে এই বিভক্তি ঘটে। এক পক্ষ হাসানুল হক ইনুকে সভাপতি ও শিরীন আখতারকে সাধারণ সম্পাদক ঘোষণা করে। অপর পক্ষ শরীফ নুরুল আম্বিয়াকে সভাপতি ও নাজমুল হক প্রধানকে সাধারণ সম্পাদক ঘোষণা করে।

এরপর নিজেদের মূল জাসদ দাবি করে নিবন্ধন ও মশাল প্রতীক চেয়ে নির্বাচন কমিশনে দ্বারস্থ হয় দুই পক্ষই। বিষয়টি নিষ্পত্তিতে ৬ এপ্রিল শুনানি করে কমিশন। এরপর ইনুর নেতৃত্বে গঠিত জাসদ মশাল প্রতীক বরাদ্দ পায়।