মেইন ম্যেনু

ইবির সেই শিক্ষকের আরেক ছেলে এবারো ঢাবি ভর্তি পরীক্ষায় শীর্ষে

আবারো প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা প্রথম স্থান অধিকার করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক জাকারিয়া মজুমদারের ছেলে।

আল-ফিকহ্ বিভাগের সহযোগী অধ্যাপক ও টিভি আলোচক জাকারিয়া মজুমদারের মেঝ ছেলে আব্দুল্লাহ মজুমদার ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছে।

এর আগে তার বড় ছেলে আব্দুর রহমান মজুমদার ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ঢাবির ভর্তি পরীক্ষার ‘খ’ ও ‘ঘ’ ইউনিটে প্রথম স্থান অধিকার করে। এছাড়াও আব্দুর রহমান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় মানবিক অনুষদে প্রথম স্থান অধিকার করেছিল। এখন ঢাবির আইন বিভাগে আব্দুর রহমান অধ্যয়নরত। মাত্র এক বছরের ব্যবধানে তারই অনুজ আব্দল্লাহ মজুমদার অগ্রজের কৃতিত্ব ধরে রাখতে সমর্থ হয়েছে।

আব্দুল্লাহ ও আব্দুর রহমান তারা দুইজনেই ঢাকার তামিরুল মিল্লাত মাদরাসার শিক্ষার্থী ছিলেন। তাদের গ্রামের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামে।

বাবা ইবির সহযোগী অধ্যাপক জাকারিয়া মজুমদার বলেন, বাবা হিসেবে আমি গর্বিত। আল্লাহ পাকের কাছে শুকরিয়া আদায় করছি। সন্তান সব থেকে বড় নেয়ামত, আল্লাহ আমাকে সে উত্তম নেয়ামত দান করেছেন। আমি দেশবাসীর কাছে তাদের জন্য দোয়া চাই।