মেইন ম্যেনু

‘ইসলামের শত্রু নিপাত যাক’ বলে পুলিশকে গুলি

রাজধানীর কল্যাণপুরে ৫ নম্বর রোডের একটি বাসায় জঙ্গি আস্তানা খুঁজে পেয়েছে পুলিশ। সোমবার রাত সাড়ে ১২টার দিকে সেখানে অভিযান চালালে ওই বাড়ি থেকে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

এরপর বিভিন্ন থানা থেকে জরুরি ভিত্তিতে ফোর্স তলব করে পুরো এলাকা ঘিরে ফেলে অভিযানে প্রস্তুতি নেয়া হয়। এসময় বাড়িটির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। তখন হাছান নামে এক জঙ্গি গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ভূইয়া মাহবুব বলেন, ‘রাত দেড়টার দিকে ৫ নম্বর রোডের একটি বাড়ি থেকে ‘ইসলামের শত্রু নিপাত যাক, আল্লাহু আকবার নারায়ে তাকবির’ বলে পুলিশের ওপর গুলি চালানো হয়েছে।

এদিকে সারারাত অপেক্ষার পর মঙ্গলবার ভোর ৫টা ৫১ মিনিটে জাহাজ বিল্ডিং নামের ওই বাড়িটিতে থাকা জঙ্গি আস্তানায় অভিযান শুরু করে সোয়াত, পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ওসি ভূইয়া মাহবুব হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, সোমবার রাত ১টার কিছুপর প্রথম ওই বাড়িটিতে জঙ্গিবিরোধী অভিযান শুরু করে পুলিশ। বাড়ির তিনতলা পর্যন্ত ওঠার পর পাঁচতলা থেকে দুই যুবক নেমে এসে গুলি চালায়। এসময় এক পুলিশ কর্মকর্তার হাতে গুলি লাগে। একই সঙ্গে তারা পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশও পাল্টা গুলি চালালে হাসান নামে এক জঙ্গি আহত হয়। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়েছে। রাত প্রায় সাড়ে ৩টা পর্যন্ত পুলিশের সঙ্গে জঙ্গিদের গুলি বিনিময় চলে। পরে পুরো এলাকাটি ঘিরে রেখে ভোরে পুলিশ, র‌্যাব ও ডিবি যৌথভাবে অভিযান চালায়।