মেইন ম্যেনু

সাংবাদিক নির্যাতন

ইসির সেই কর্মকর্তাকে অপসারণ

সাংবাদিক পেটনোর দায়ে এনআইডির উপ-প্রকল্প পরিচালক আব্দুল বারীকে অপসারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশন সচিব মো. সিরাজুল ইসলাম সাংবাদিকদের এ কথা জানান। এসময় তিনি নিজ কার্যালয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সচিব বলেন, ‘গতকাল এনআইডি ভবনে সাংবাদিক নির্যাতনের যে ঘটনা ঘটেছে সেটার প্রাথমিক তদন্ত করে উপ-প্রকল্প পরিচালক আব্দুল বারিকে আমরা অপসারণ করেছি।’

তিনি আরও বলেন, ‘জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ওই কর্মকর্তাকে নিয়োগ দেয়া হয়েছিল। অপসারণের বিষয়টি কমিশন থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠি দিয়ে জানানো হয়েছে। ওই কমকর্তা আজ অফিসেও আসেননি।’

গতকাল বুধবার সকালে আগারগাঁওস্থ ইসলামিক ফাউন্ডেশন ভবনে জাতীয় পরিচয়পত্র ও ভোটার তালিকা প্রকল্প জাতীয় পরিচয়পত্র নিয়ে সংবাদ সংগ্রহ করার সময় বেসরকারি টেলিভিশন চ্যানেলের রিপোর্টার জি এম মুস্তাফিজুল আলম ও ক্যামেরাম্যান রিপু আহমেদকে মারধর ও তাদের ক্যামেরা ভাঙচুর করা হয়।

ঘটনাস্থলে উপস্থিত থাকা নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ বলেন, ‘সেবা নিয়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকদের লাঞ্ছনাকারী কর্মকর্তা-কর্মচারির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’ ইসলামিক ফাউন্ডেশন ভবনে এ নির্বাচন কমিশনারের অবস্থানকালে সাংবাদিক লাঞ্ছণার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন এ নির্বাচন কমিশনার।