মেইন ম্যেনু

ইয়াসিরের ৬ উইকেট, পাকিস্তানের বড় জয়

ওয়ানডে ক্যারিয়ারের সেরা বোলিং করেছেন ইয়াসির শাহ। মোট ৯ ওভার বোলিং করে মাত্র ২৬ রান খরচায় ৬ উইকেট নিয়েছেন এই লেগ স্পিনার। আর ইয়াসিরের এই জাদুকরী বোলিংয়ের কল্যাণে বৃহস্পতিবার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে বড় জয় পেয়েছে পাকিস্তান। আজহার আলীর দল ম্যাচ জিতে নিয়েছে ১৩১ রানে। জিম্বাবুয়ের জয়ের টার্গেট ছিল ২৬০ রান।

হারারে স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে আগে ব্যাটিং করতে নেমেছিল পাকিস্তান। কিন্তু ১২৮ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়েছে সফরকারীরা। তবে লোয়ার অর্ডারে শক্ত করেই হাল ধরছেন মোহাম্মদ রিজওয়ান ও ইমাদ ওয়াসিম। আর এই দুজনের ব্যাটে ভর করে শেষ অব্দি নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৫৯ রান তুলতে সক্ষম হয়েছে পাকিস্তান। সর্বোচ্চ ৭৫ রান করে অপরাজিত ছিলেন রিজওয়ান। অন্যদিকে, ইনিংসের ২ বল বাকি থাকতে আউট হওয়া ইমাদ ওয়াসিম করেছেন ৬১ রান।

জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ২৩ রানে ওপেনার চামু চিবাবার উইকেট হারিয়েছে জিম্বাবুয়ে। এরপরই ইয়াসির শাহর ঘূর্ণি বলের ধ্বংসযজ্ঞে পড়েছে স্বাগতিকরা। শেষ অব্দি ৩৭ ওভারে মাত্র ১২৮ রান তুলেই অলআউট হয়েছে জিম্বাবুয়ে। ইয়াসির শাহের ৬ উইকেটের পাশাপাশি ৩ উইকেট নিয়েছেন শোয়েব মালিক।

ম্যাচ সেরার পুরস্কার জিতে নিয়েছেন ইয়াসির শাহ।

আগামী ৩ অক্টোবর তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দল দুটি।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান : ২৫৯/৬, ওভার ৫০ (রিজওয়ান ৭৫*, ইমাদ ৬১;, সরফরাজ ৪৪; নিম্বু ১/৩৯, জংউই ১/৪২)

জিম্বাবুয়ে : ১২৮/১০, ওভার ৩৭ (উইলিয়ামস ২৬, চিগাম্বুরা ২২; ইয়াসির ৬/২৬, মালিক ৩/৩০)

ফল : পাকিস্তান ১৩১ রানে জয়ী

সিরিজ : ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে পাকিস্তান

ম্যাচ সেরা : ইয়াসির শাহ (পাকিস্তান)