মেইন ম্যেনু

ঈদের আগেই ঝরে গেল ১৫ প্রাণ

একদিন পরেই ঈদ। আর তাই পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ উদযাপন করতে ইতোমধ্যে গন্তব্যে রওনা দিয়েছে ঘরমুখো যাত্রীরা। এ সুযোগে বাড়তি আয়ের আশায় দ্রুত গন্তব্যে পৌঁছতে বেপরোয়া হয়ে গড়ি চালায় চালকরা। এতে অনেক সময় নিয়ন্ত্রণ হারিয়ে ঘটে দুর্ঘটনা। ফলে প্রতি ঈদেই সড়কে প্রাণহানির সংখ্যা বড় হয় অন্য সময়ের চেয়ে। এবারও এর ব্যতিক্রম হয়নি। ঈদের একদিন আগেই দেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় প্রাণ গেল ১৫ জনের। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ৪০ জন। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

সুনামগঞ্জ: সুনামগঞ্জের ছাতকে একটি পণ্যবাহী ট্রাকের চাপায় সিএনজি অটোরিকশার ৪ যাত্রী নিহত হয়েছেন। বুধবার সকালে সুনমাগঞ্জ-ছাতক সড়কের তাজপুর নামক স্থানে এ দর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সুনামগঞ্জের দোয়ারা বাজার উপজেলার বুজনা গ্রামের মহিবুর রহমান (৩৫), জামালগঞ্জ উপজেলার হরি (৪২) ও হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার জলি রানী (৩২)। বাকী এক জনের পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকালে গোবিন্দগঞ্জ বাজার থেকে একটি সিএনজি অটোরিকশা ছাতক যাচ্ছিল। পথিমধ্যে তাজপুর নামক স্থানে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি পণ্যবাহী ট্রাক অটোরিকশাটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই চার যাত্রী নিহত হন। ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিক সুজা মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ব্রাহ্মণবাড়িয়া: ঢাকা-সিলেট মহাসড়কে জেলার সরাইলের শাহবাজপুর এলাকায় বাসচাপায় তিন পথচারী নিহত হয়েছেন। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে আরো ১০ যাত্রী আহত হয়েছেন। বুধবার দুপুর সোয়া একটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

সরাইল বিশ্বরোডের হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এনা পরিবহনের একটি বাস ঢাকা থেকে যাত্রী নিয়ে সিলেট যাচ্ছিল। বাসটি শাহবাজপুর পৌঁছলে বাসটি তিন পথচারিকে চাপা দিলে তারা ঘটনাস্থলেই নিহত হন। এরপর বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে গেলে আরো ১০ বাসযাত্রী আহত হন।

চট্টগ্রাম: নগরীর দেওয়ান হাট এলাকায় ব্রেক ফেল করা একটি বাসের চাপায় দুই যুবক নিহত হয়েছে। এঘটনায় আহত হয়েছে আরো ৫ জন।
বুধবার সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। তবে নিহতদের মধ্যে একজনের নাম নাঈম (২২) বলে জানা গেলেও অন্যজনের পরিচয় পাওয়া যায়নি।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (পশ্চিম) আরেফিন জুয়েল বলেন, ‘সকাল সাড়ে ৮টার দিকে দেওয়ান হাট ওভার ব্রিজের নিচে গাড়ীর জন্য লোকজন রাস্তায় অপেক্ষা করছিলেন। এসময় শহরগামী একটি বাস ব্রেক ফেল করে লোকজনকে চাপা দিলে ঘটনাস্থলেই দুই যুবক মারা যান। এতে ৫জন আহত হয়, যার মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।’

টাঙ্গাইল: টাঙ্গাইলে বাসের সঙ্গে লেগুনার মুখোমুখি সংঘর্ষে লেগুনার দুই যাত্রী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও দুই যাত্রী।

বুধবার সকাল সাড়ে ৮টায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কান্দিলা এলাকায় এ দুর্ঘটা ঘটে। নিহতরা হলেন- গোপালপুর উপজেলার ডুবাইল এলাকার সুদেব চন্দ্র ঘটক (৩৮) ও বগুড়ার শিবগঞ্জ উপজেলার লোকান্তলা এলাকার বুলবুল (৩৫)।

ট্রাফিক সার্জেন্ট আসদুজ্জামান জানান, সকাল সাড়ে ৮টার দিকে মহাসড়কের কান্দিলা এলাকায় ঢাকাগামী একটি লেগুনার সঙ্গে উত্তরবঙ্গগামী একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে লেগুনার চার যাত্রী আহত হন। তাদের টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় দু’জন মারা যান।

এদিকে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বাসাচপায় রহম আলী (৫০) নামে এক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। পুলিশ জানায়, রাতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের তারুটিয়া ভাতকুড়া এলাকায় সদর উপজেলার কাতুলী এলাকার গরু ব্যবসায়ী রহম আলী রাস্তা পাড় হচ্ছিলেন। এ সময় উত্তরবঙ্গগামী একটি বাস তাকে চাপা দেয়। পরে তাকে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতলে নেয়া হলে তিনি মারা যান।

অন্যদিকে, বুধবার সকাল সাড়ে ৮টার দিকে মহাসড়কের কান্দিলা এলাকায় ঢাকাগামী একটি লেগুনার সঙ্গে উত্তরবঙ্গগামী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে লেগুনার চার যাত্রী আহত হয়েছেন। তাদের টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গাজীপুর: গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া বাইপাস মোড়ের কাছে বাস চাপায় এক অজ্ঞাত নারী নিহত হয়েছেন। তার বয়স আনুমানিক ৪৫ বছর।

নাওজোড় হাইওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) বাহার আলম জানান, বুধবার দুপুর আড়াইটার দিকে ভোগড়া বাইপাস এলাকায় ওই নারী রাস্তার পাশে দাঁড়িয়ে ছিলেন। এ সময় সময় সিগন্যাল ও সিস্টেম অমান্য করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শেরপুরগামী ড্রিমল্যান্ড পরিবহনের একটি বাস ওই নারীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

পাবনা: চাটমোহর উপজেলার রামনগর এলাকায় বুধবার সড়ক দুর্ঘটনায় সৌরভ (৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে রামনগড় গ্রামের মহরম আলীর ছেলে।

পুলিশ জানায়, বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে চাটমোহর ছাইকোল রোডের রামনগড় এলাকায় রাস্তা পার হবার সময় একটি দ্রুতগামী সিএনজি অটোরিকশা সৌরভকে চাপা দিয়ে পালিয়ে যায়। এ সময় স্থানীয় এলাকাবাসী তাকে উদ্ধার করে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে চিকিৎসারত অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

পঞ্চগড়: জেলার বোদা উপজেলায় ট্রাকচাপায় আব্দুল খালেক (৪৯) নামে এক ‘নতুন বাংলাদেশি’র মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে জেলার বোদা উপজেলার বোদা-দেবীগঞ্জ মহসড়কের চন্দনবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আব্দুল খালেক জেলার বোদা উপজেলার অভ্যন্তরে সদ্য বিলুপ্ত বেহুলাডাঙ্গা ছিটমহলের মৃত মনির হোসেনের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে আব্দুল খালেক তার এলাকার কয়েকজন লোকের সঙ্গে একটি পিকআপভ্যানে বোদা বাজার থেকে বাড়ি ফিরছিলেন। এ সময় পিকআপ ভ্যানটি বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে ধাক্কা খেলে আব্দুল খালেক ছিটকে ট্রাকের নিচে পড়েন এবং ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ ট্রাকচাপায় ওই নতুন বাংলাদেশির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।