মেইন ম্যেনু

ঈদের ছবি দিয়েই বাংলা চলচ্চিত্রে অভিষেক হল শবনম বুবলি ও রোশানের

এবারের ঈদে সারা বাংলাদেশে একযোগে মুক্তি পাবে তিনটি ছবি। ছবিগুলো হল- ‘বসগিরি’ ‘শ্যুটার’ আর ‘রক্ত’। এরমধ্যে দিয়েই তিনটি ছবির দুটিতেই নবাগত একজন নায়িকা অপরটিতে নবাগত একজন নায়কের অভিষেক হতে যাচ্ছে ঢাকাই চলচ্চিত্রে। তারমধ্যে ঈদে দুটি ছবিতে শাকিব খানের নায়িকা হিসেবে থাকবেন শবনম বুবলি। তার দেখা মিলবে শামীম আহমেদ রনীর পরিচালনায় ‘বসগিরি’ ও ‘শ্যুটার’ ছবিতে। আর ‘রক্ত’ ছবিতে দেখা মিলবে রোশানের। এ ছবির মধ্য দিয়ে তারও রূপালি পর্দায় অভিষেক হতে যাচ্ছে।

একই ঈদে নবাগত একজন নায়িকা’র দুটি ছবি মুক্তি পেয়েছে, এমনটি সর্বশেষ কবে ঘটেছে তা চলচ্চিত্র সংশ্লিষ্ট কেউই নিশ্চিত করে বলতে পারেননি। তাও আবার ঢাকাই ছবির সুপারস্টার শাকিব খানের বিপরীতে। আর এ নিয়ে দারুণ উচ্ছ্বাসিত শবনম বুবলি। তিনি বললেন, ‘আমি খুবই উচ্ছ্বসিত ব্যাপারটি নিয়ে। অনেক ভাগ্যবানও বলা যায়। প্রথম ছবি ঈদে মুক্তি পাচ্ছে তাও আমাদের দেশের সুপারস্টারের বিপরীতে। সব মিলিয়ে খুব ভাল লাগছে। বাকিটা দর্শকদের উপর। তবে আমার বিশ্বাস দর্শক অবশ্যই আমাদের দুটি চলচ্চিত্রই দারুণভাবে গ্রহণ করবে।’

অর্থনীতিতে অনার্স শেষ করে দু-বছর এলএলবিতে পড়েছেন বুবলি। সবকিছু মিলিয়ে আর এলএলবি শেষ করেননি। আর মাঝখানে অনার্স শেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমবিএ করার জন্যে ভর্তি হয়েছিলেন। এখনও সেখানে কাজের ফাঁকে ফাঁকে ক্লাস করছেন। এরপর বেশখানিকটা সময় জনপ্রিয় একটি বেসরকারি টিভিতে চ্যানেলে সংবাদ পাঠিকা হিসেবে কাজ করার পর নিজেই এখন খবরের শিরোনাম হয়ে উঠছেন। বিষয়টি বুবলির কাছেও অপ্রত্যাশিত ছিল।

বুবলি বলেন, ‘এককথায় দারুণ। শাকিব সহযোগিতা করেছে বলেই আমি আজ নায়িকা হয়েছি। তার প্রতি অবশ্যই আমি কৃতজ্ঞ। এটি নি:সন্দেহে একজন নায়িকা হিসেবে আমার ক্যারিয়ারে ভিন্নমাত্রা যোগ করবে। বিষয়টি ভেবেই আমার কাছে ভীষণ ভাল লাগছে।’ শবনম বুবলি প্রথম অভিনয় শুরু করেছিলেন ‘বসগিরি’ ছবিতে। এরপর সেটির কাজ শেষ না হতেই ‘শ্যুটার’ ছবির কাজ শুরু করেন। আগে সেন্সর ছাড়পত্র পায় ‘শ্যুটার’ ছবিটি।

তাহলে বুবলি কোন ছবিটিকে এগিয়ে রাখছেন? তিনি বললেন, ‘দুটি ছবিরই গল্প অসাধারণ। আর দুটি ছবিই আমার সন্তানের মতো। সমান মনোযোগ দিয়েই কাজ করেছি। তবে সবকিছু মিলিয়ে বসগিরি’কেই এগিয়ে রাখব।’ এদিকে গণমাধ্যম কেন্দ্রীক ভীষণ ব্যস্ত সময় পার করছেন এ নায়িকা। ছবি দুটি নিয়ে পরিচালক আর প্রযোজককে সঙ্গে নিয়ে চালাচ্ছেন শেষ মুহূর্তের প্রচারণা। কারণ শাকিব খান অন্য একটি ছবির শুটিংয়ে দেশের বাইরে রয়েছেন।

সকালে পত্রিকা অফিস তো বিকেলে টিভি চ্যানেলে ছবিটি নিয়ে কথা বলছেন। দর্শকদের প্রেক্ষাগৃহে গিয়ে ছবিটি দেখার আহ্বান জানাচ্ছেন। এ বিষয়ে বুবলির ভাষ্য, ‘ছবি দুটি নিয়ে শুরু থেকেই ভীষণ কষ্ট করছি। এখন দর্শকদের কাছে যাতে ছবি দুটির খবর পৌঁছায় সে চেষ্টাই করছি। দেখি না কি হয়?’ এদিকে বুবলি জানিয়ে রাখলেন ঈদের দিন যমুনা ব্লকবাস্টারে প্রথমে ‘বসগিরি’ ছবিটি দেখবেন। এরপর ‘শুটার’। দর্শকদের প্রতিক্রিয়া কি সেটাই সরাসরি দেখার চেষ্টা করবেন।

অন্যদিকে বাংলাদেশ-ভারতের যৌথপ্রযোজনার ‘রক্ত’ ছবিটি দিয়ে রূপালি পর্দায় অভিষেক ঘটবে নাবাগত রোশানের। ছবিটির প্রচার-প্রচারণা নিয়ে বিভিন্ন টিভি চ্যানেল, এফএম স্টেশন ও পত্রিকা অফিসে গিয়ে কথা বলছেন এ নায়ক। এদিকে শুরুতেই চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান থেকে জানানো হয়েছিল ছবির গল্প লেডি অ্যাকশনধর্মী।

রোহানের কাছে প্রশ্ন ছিল, নতুন একজন নায়ক। অভিষিক্ত ছবি। প্রথম ছবির গল্প আপনার অভিনয়ের জায়গাটা কমিয়ে দিল কিনা, ক্যারিয়ারে এর প্রভাব ঠিক কতটা পড়বে? তার ভাষ্য, ছবিটি লেডি অ্যাকশন ঘরানার হলেও নায়ক এবং নায়িকাকে বলতে গেলে সমানভাবেই দেখতে পাবে দর্শকরা।



« (পূর্বের সংবাদ)