মেইন ম্যেনু

ঈদের ছুটিতে প্রিয়জনকে নিয়ে বেড়ানোর জন্য দারুণ ৫ রিসোর্ট

প্রতিদিনকার কর্মব্যস্ত জীবনে হাঁপিয়ে উঠলে সবাই চায় একটু নির্মল আনন্দ, একটু প্রশান্তি। তাই তো একটু ছুটি পেলে সকলেই হারিয়ে যেতে চান কোলহল থেকে দূরে কোথাও। আর ঘুরতে যাওয়ার সবচেয়ে ভাল সময় হল ঈদের ছুটি। ঈদের এই ছুটিতে ঘুরে আসতে পারেন কোন রিসোর্ট থেকে। ঢাকার ভেতরের রিসোর্টগুলো দেখা শেষ হয়ে গেলে ঘুরে আসতে পারেন ঢাকার বাইরের কিছু রিসোর্ট থেকে। ঈদের সময় ভিড় থাকায় এখনই বুকিং দিয়ে দিতে পারেন আপনার পছন্দের রিসোর্টে। জেনে নিন ঈদের ছুটিতে ঘুরতে যাওয়ার দারুন কিছু রিসোর্টের ঠিকানা ও যোগাযোগের বিস্তারিত।

১। মারমেইড ইকো রিসোর্ট

ঢাকার বাইরের রিসোর্টগুলোর মধ্যে অন্যতম হল মারমেইড ইকো রিসোর্ট। স্বপ্নিল সৌন্দর্যের এক আবাসভূমি মারমেইড ইকো রিসোর্ট। কক্সবাজারের প্যাঁচার দ্বীপে প্রাকৃতিক কোলে গড়ে উঠেছে এই রিসোর্টটি। এই রিসোর্টের প্রধান বৈশিষ্ট্য হল এখানে সবকিছু প্রাকৃতিকভাবে তৈরি করা হয়েছে। এখানকার থাকার ঘরগুলো ছাদ-চালা বাঁশ ও ছন দিয়ে এমনভাবে তৈরি করা হয়েছে যেন তা গাছপালাগুলোর উচ্চতাকে ছাড়িয়ে না যায়। রিসোর্টের বাংলোর জানালা ও দরজারগুলো অনেক বড় করে নির্মিত যাতে অতিথিরা সুনির্মল বাতাস এবং প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারে। রাতে নিয়ন আলোর পরিবর্তে পাবেন খয়েরি ঠোঙার ভেতর মোমের আলো। এত সব গ্রামীণ জিনিসপত্রের মধ্যেও আপনি আধুনিকতার ছোঁয়া পাবেন। পাবেন ইয়োগা সেন্টার, স্পা, নৌকা ভ্রমণ, প্রেক্ষাগৃহসহ সবকিছু।
যোগাযোগঃ ০১৮৪১৪১৬৪৬৪-৯।
www.mermaidecoresort.com

২। নাজিমঘর রিসোর্ট

সবুজঘেরা এই রিসোর্টটি সিলেটে অবস্থিত। সবরকম নাগরিক সুযোগ সুবিধাসহ সবুজের মাঝে ডুবে থাকতে চাইলে এর চেয়ে ভাল কোন রিসোর্ট হবে না। ঘোড়া চালানো থেকে শুরু করে নৌকা ভ্রমন পর্যন্ত সব পাবেন এইখানে। এই রিসোর্টটি ওয়াইল্ডারনেস রিসোর্ট, গার্ডেন রিসোর্ট আর নেচার পার্ক এই তিন ভাগে বিভক্ত। তিনটির ভাড়া ও সুবিধাদি তিন রকম। তিনটির জন্য রয়েছে আলদা আলাদা প্যাকেজ। আপনি আপনার পছন্দ অনুযায়ে বুকিং দিতে পারেন।
যোগাযোগঃ ০১৭৩০৭১২৬০০
[email protected]
[email protected]
nazimgarh.com

৩। হিল সাইড রিসোর্ট

বান্দরবনে ঘুরতে যাওয়ার প্লান থাকলে ঘুরে আসতে পারেন হিল সাইড রিসোর্ট থেকে। রিসোর্টের ভেতরে সুইমিংপুল, জিম, হেলথ ক্লাব, ও ইনডোর-আউটডোর গেমসের ব্যবস্থা রয়েছে। কক্ষগুলোতে এসি, টিভি, ইন্টারকম টেলিকম সুবিধা, ফ্রিজসহ সব ধরণের নাগরিক সুযোগ সুবিধা আপনি পাবেন।
যোগাযোগঃ ৯৮৬২২০৫,
www.guidetour.com

৪। টি রিসোর্ট

শ্রীমঙ্গল শহর থেকে চার কিলোমিটার দূরত্বে কমলগঞ্জ রোডে অবস্থিত টি রিসোর্ট। এটি মূলত পুরাতন এক ব্রিটিশ বাংলোকে রিসোর্টে রূপান্তরিত করা হয়েছে। এখানে ১৪টি চমৎকার কটেজ রয়েছে। আর তার সাথে রয়েছে টেনিস কোর্ট।
যোগাযোগঃ ০১৭১২৯১৬০০১ ( সুপারভাইজার)

৫। ফয়স লেক রিসোর্ট

চট্রগ্রামে গেলে কয়েক দিন কাটিয়ে আসতে পারেন ফয়স লেক রিসোর্ট থেকে। সবুজের মাঝে স্বচ্ছ জলরাশি, আর ওপরে নীল আকাশের মধ্যে অবকাশ যাপন করতে চাইলে এর চেয়ে ভাল কোন রিসোর্ট হবে না। এখানকার কক্ষগুলো কোনোটি লেক আবার কোনোটি পাহাড়মুখী। ফলে ঝুলন্ত বারান্দা থেকে পাহাড় বা লেকের দৃশ্য সবসময় উপভোগ করতে পারবেন। আর ইচ্ছা হলেই করতে পারবেন নৌ ভ্রমণ।
যোগাযোগঃ ০১৯১৩৫৩১৪৮৩