মেইন ম্যেনু

ঈদের লড়াইয়ে শাকিব-জিৎ

ঢাকাই সিনেমায় প্রথমবার অভিনয় করলেন কলকাতার নায়ক জিৎ। অন্যদিকে কলকাতার প্রেক্ষাগৃহেও প্রথমবার দেখা যাবে ঢাকার সুপারস্টার শাকিব খানকে। যৌথ প্রযোজনার সিনেমায় অভিনয় করেছেন দুই দেশের এই দুই বাঙালী অভিনেতা। এবারের ঈদে ঢাকার জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজের প্রযোজনায় মুক্তি পাচ্ছে দুই চলচ্চিত্র ‘শিকারি’ ও ‘বাদশা’।

দুই সিনেমা নিয়ে চলচ্চিত্র পাড়ায় এরই মধ্যে দারুণ আগ্রহ তৈরি হয়েছে। ঢাকাই সিনেমায় শাকিব খানের একক রাজত্ব। বিগত কয়েক বছর ধরেই ঈদের সিনেমা মানেই শাকিব খান। মাঝে অনন্ত জলিল এসে শাকিবের রাজত্বে হানা দিয়েও খুব একটা সুবিধা করতে পারে নি। এবার কলকাতার জিৎ এসেছেন শাকিবের রাজত্বে।

যদিও জিৎ বিষয়টিকে লড়াই বলে মনে করছেন না। ‘বাদশা’ সিনেমার প্রচারণায় ঢাকায় এসে জিৎ জানিয়ে গেলেন, শাকিবের অভিনয় তিনি খুব পছন্দ করেন। জিৎ বলেন, ‘শাকিবের অভিনয় আমার ভালো লাগে। শাকিবের সিনেমার জন্য শুভ কামনা। তবে বাংলাদেশে আমার অনেক ভক্ত রয়েছে। আমার বিশ্বাস বাংলাদেশের ভক্তরা আমার সিনেমা দেখতে হলে যাবে।’

শাকিব খানও বিষয়টিকে প্রতিযোগিতা বলে মনে করছেন না। তিনি বলেন, ‘দর্শক সিনেমা দেখতে হলে যাবে এবং আমাদের দুজনের সিনেমায় হিট করবে। কলকাতায় ‘শিকারি’ সিনেমা নিয়ে দর্শকের আগ্রহ তৈরি হয়েছে। দুই দেশেই ‘শিকারি’ সিনেমাটি ব্যবসাসফল হবে বলে বিশ্বাস করি।’

এদিকে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ বলেন, ‘বাংলাদেশের সিনেমার মান ভালো করার জন্যই চেষ্টা করছে জাজ। দুটি সিনেমায় আধুনিক নির্মাণ এবং গ্ল্যামারাস অভিনয়ে দর্শককে মুগ্ধ করবে। আশা করি দর্শক হলে গিয়ে সিনেমাগুলো দেখবে এবং আমাদেরকে উৎসাহ যোগাবে।’

অ্যাকশননির্ভর ‘শিকারী’ ছবিতে অভিনয় করেছেন বাংলাদেশের শাকিব খান ও কলকাতার গ্লামার গার্ল শ্রাবন্তী। সিনেমাটির কাহিনি গড়ে উঠেছে একজন পেশাদার খুনির জীবন আর গল্পের আবহে। টার্গেট মিশনে বাংলাদেশ থেকে তাকে কলকাতায় নিয়ে আসে একটি চক্র। এরপরেই ঘটনার মোড় নিতে শুরু করে, ধীরে ধীরে এই মানুষটির মনে জন্ম নেয় আবেগ-ভালোবাসা ও মমতা। ছবিতে সুলতান চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান।

‘শিকারী’র সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আবদল্লাহ জহির বাবু ও ভারতের পেলে চ্যাটার্জি। পরিচালনা করছেন জাকির হোসেন সীমান্ত ও কলকাতার জয়দেব মুখার্জী। এ ছবিতে শাকিব আরও অভিনয় করছেন অমিত হাসান, সুব্রত, শিবা সানু এবং কলকাতার রাহুল দেব, সব্যসাচী, লিলি প্রমুখ।

অন্যদিকে কলকাতার জিৎ ও বাংলাদেশের গ্ল্যামার কন্যা নুসরাত ফারিয়া অভিনীত চলচ্চিত্র ‘বাদশা’। সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের পরিচালক বাবা যাদব। এ ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস, শ্রদ্ধা দাসসহ অনেকে।

‘বাদশা’ সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন আবদুল্লাহ জহির বাবু। সংগীত পরিচালনায় আছেন বাংলাদেশের ইমন সাহা ও কলকাতার জিৎ গাঙ্গুলী।