মেইন ম্যেনু

ঈদের সিনেমায় জমজমাট প্রেক্ষাগৃহ

এবারের ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে চার চলচ্চিত্র। এরমধ্যে তিনটি সিনেমায় রয়েছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। মুক্তি পাওয়া চারটি সিনেমা হলো ‘রানা পাগলা দ্য মেন্টাল’, ‘সম্রাট’ এবং বাংলাদেশ–ভারত যৌথ প্রযোজনায় নির্মিত ‘শিকারি’ ও ‘বাদশা দ্য ডন’। এই চার সিনেমাকে ঘিরে উৎসবের আমেজ তৈরি হয়েছে ঢালিউডে।

জাজ মাল্টিমিডিয়ার ‘শিকারি’ ও ‘বাদশা’ সিনেমা দুটি যথাক্রমে ৯৯টি এবং ৫৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। ‘সম্রাট’ সিনেমাটি মুক্তি পেয়েছে ৭২টি প্রেক্ষাগৃহে। শামীম আহমেদ রনি পরিচালিত ‘রানা পাগলা’ মুক্তি পেয়েছে ১১৬টি প্রেক্ষাগৃহে। যৌথ প্রযোজনার সিনেমা ‘বাদশা’। ভারতের ১১২ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বলে জানা গেছে।

এই চার সিনেমায় প্রেক্ষাগৃহগুলো এখন দারুন জমজমাট। মুক্তির প্রথম দিন থেকেই হলগুলোতে দেখা গেছে দর্শকের উপচে পড়া ভিড়। দর্শক চাহিদার শীর্ষে রয়েছে শাকিব-শ্রাবন্তী অভিনীত ‘শিকারি’। তবে চারটি সিনেমায় দর্শকের আগ্রহ তৈরি করতে সক্ষম হয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সোহেল আহমেদ বলেন, ‘অনেক দিন পর বাংলাদেশের সিনেমা যেন আবারো প্রাণ ফিরে পেয়েছে। এখন পর্যন্ত শিকারি এবং সম্রাট সিনেমা দুটি দেখেছি। ভালো লেগেছে। বাকী দুটো সিনেমাও দেখে ফেলব।’

সাংবাদিক শ্রাবণী রাখী ফেসবুকে লিখেন, ‘আমি শাকিব খানের প্রেমে পড়েছি। শেষ তার প্রেমে পড়েছিলাম স্কুলে পড়াকালীন ‘সুভা’ দেখে। আর আজ ‘শিকারি’তেই হলাম প্রেমের শিকার।’

ঈদে মুক্তি পাওয়া চারটি সিনেমার মধ্যে তিনটিই শাকিব খান অভিনীত। অ্যাকশননির্ভর ‘শিকারী’ ছবিতে অভিনয় করেছেন বাংলাদেশের শাকিব খান ও কলকাতার গ্লামার গার্ল শ্রাবন্তী। সিনেমাটির কাহিনি গড়ে উঠেছে একজন পেশাদার খুনির জীবন আর গল্পের আবহে। টার্গেট মিশনে বাংলাদেশ থেকে তাকে কলকাতায় নিয়ে আসে একটি চক্র। এরপরেই ঘটনার মোড় নিতে শুরু করে, ধীরে ধীরে এই মানুষটির মনে জন্ম নেয় আবেগ-ভালোবাসা ও মমতা। ছবিতে সুলতান চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান। ‘শিকারী’র সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আবদল্লাহ জহির বাবু ও ভারতের পেলে চ্যাটার্জি। পরিচালনা করছেন জাকির হোসেন সীমান্ত ও কলকাতার জয়দেব মুখার্জী। এ ছবিতে শাকিব আরও অভিনয় করছেন অমিত হাসান, সুব্রত, শিবা সানু এবং কলকাতার রাহুল দেব, সব্যসাচী, লিলি প্রমুখ।

অন্যদিকে কলকাতার জিৎ ও বাংলাদেশের গ্ল্যামার কন্যা নুসরাত ফারিয়া অভিনীত চলচ্চিত্র ‘বাদশা’। সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের পরিচালক বাবা যাদব। এ ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস, শ্রদ্ধা দাসসহ অনেকে। ‘বাদশা’ সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন আবদুল্লাহ জহির বাবু। সংগীত পরিচালনায় আছেন বাংলাদেশের ইমন সাহা ও কলকাতার জিৎ গাঙ্গুলী।

এ ছাড়া টিভি অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার ও শাকিব খান জুটির ‘রানা পাগলা দ্য মেন্টাল’ সিনেমাটিও এবারের ঈদের বড় চমক। এটি পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি। শাকিব-অপুকে নিয়ে মোস্তফা কামাল রাজ নির্মাণ করেছেন ‘সম্রাট’। এই সিনেমাতে ভিন্ন লুকে পর্দায় হাজির হয়েছেন শাকিব-অপু।