মেইন ম্যেনু

ঈদের ১০দিন পর, নামাজ নিয়ে সংঘর্ষ

রাজশাহীর চাঁপাইনবাবগঞ্জে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদের নামাজ পড়া নিয়ে দ্বন্দ্বের জের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এঘটনায় অন্তত ২২ জন আহত হয়েছেন। এর মধ্যে তিনজনকে অবস্থা আশঙ্কাজনক আবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ রামেক হাসপাতালে ভার্তি করা হয়েছে।

সোমবার চাঁপাইনবাবগঞ্জ সদরের ইসলামপুর গ্রামে সকাল সাড়ে ৮টা থেকে দফায় দফায় এ সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

স্থানীয়রা জানায়, সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগে ঈদের নামাজ পড়াকে কেন্দ্র করে ইসলামপুর গ্রামের জনৈক রফিকুল ইসলাম ও হবিবুর রহমান হবির লোকজনের সঙ্গে নজরুল ইসলাম ও আব্দুল কায়েমের লোকজন দ্বন্দ্বে জড়িয়ে পড়ে। এরই জের ধরে সোমবার সকালে সাড়ে ৮টার দিকে দুপক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। উভয়পক্ষের ছোঁড়া ককটেল ও ধারালো অস্ত্রের আঘাতে আহত হয় অন্তত ২২ জন।

আহতদের চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসা হলে ৯ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়, ১০ জনকে ভর্তি করানো হয়। আর হবিবুর রহমান, রফিকুল ইসলাম ও সোলায়মানকে আশঙ্কাজনক অবস্থায় রামেক হাসপাতালে রেফার করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোর্তুজা জানান, খবর পাওয়ার পর ফোর্স ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি।