মেইন ম্যেনু

ঈদে পাঁচ হাজার প্রেক্ষাগৃহে সালমানের ‘সুলতান’!

গত বছরের ঈদুল ফিতর উপলক্ষ্যে ভারতীয় সিনেমায় মুক্তি পায় বলিউডের সুপারস্টার অভিনেতা সালমান খানের ক্যারিয়ারে শ্রেষ্ঠ ছবি হিসেবে স্বীকৃতি পাওয়া ‘বজরঙ্গি ভাইজান’। যে ছবিটি বক্স অফিসে আয়ের দিক থেকে রেকর্ড করতে সমর্থ হয়।

বছর ঘুরে আবারও ঈদ আসন্ন। আর এই ঈদেই মুক্তি পাচ্ছে সালমানেরই নতুন ও আলোচিত সিনেমা ‘সুলতান’। শোনা যাচ্ছে ছবিটি মুক্তি পেতে পারে ভারতের বিভিন্ন অঞ্চলের অন্তত পাঁচ হাজার সিনেমা হলে। আর এমনটি যদি হয়ই তাহলে এটাও মুক্তির দিক থেকে সবচেয়ে বেশি হলে মুক্তির রেকর্ড গড়বে!

ভারতের জনপ্রিয় বিনোদন পোর্টাল মুভিটকিজ জানিয়েছে, সুপারস্টার সালমান খান অভিনীত যশ রাজ ফিল্মের আসন্ন সিনেমা ‘সুলতান’ পাঁজ হাজার সিনেমা হলে মুক্তি পেয়ে রেকর্ড গড়তে পারে। ট্রেড অ্যানালিস্ট ও সিনেসমালোচকরা ধারনা করছেন, সুলতানের জন্য অন্তত পাঁচ হাজার প্রেক্ষাগৃহ বরাদ্ধ নেয়ার সম্ভাবনা আছে যশ রাজফিল্মের। এমনটা যদি হয় তাহলে সবচেয়ে বেশি সিনেমায় একযোগে ছবি মুক্তির রেকর্ড স্পর্শের হাতছানি সুলতান-এর সামনে!

গত কয়েক মাস ধরেই প্রচারণা চলছে সালমান-আনুশকা অভিনীত মুক্তির প্রতীক্ষায় থাকা সিনেমা ‘সুলতান’। এরইমধেথ্য বিনা কর্তনে সেন্সর ছাড়পত্রও পেয়েছে আলোচিত ছবিটি। গত সপ্তাহে আসছে ৬ জুলাই ছবিটির মুক্তির তারিখও ঘোষণা করেন নির্মাতা আলি আব্বাস জাফর।

প্রসঙ্গত, পাঞ্জাবের হরিয়ানার এক মহাবীর চরিত্র ‘সুলতান’। যার কাছে পরাভূত সমস্ত কুস্তিগীররা। সেই ঐতিহাসিক চরিত্রেকেই সিনে-পর্দায় আনলেন আলি আব্বাস জাফর। যে চরিত্রে মাতিয়ে দেয়ার অপেক্ষায় আছেন সালমান খান।

অন্যদিকে ‘বজরঙ্গি ভাইজান’-এর চেয়ে দুর্দান্ত ব্যবসা করবে সুলতান, এরইমধ্যে অনেকে এ বিষয়ে শুরগোল শুরু করে দিয়েছেন। গেল বছরে কবির খানের অতি মানবিক গল্পে নির্মিত ‘বজরঙ্গি ভাইজান’-এ সুপারস্টার সালমান খান দুর্দান্ত অভিনয় করে কাঁদিয়েছেন সবাইকে। এখন দেখার বিষয় প্রেক্ষাগুহে কতোটা করে দেখাতে পারে ছবিটি।