মেইন ম্যেনু

ঈদ উপলক্ষে সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ১ থেকে ১০ জুলাই পর্যন্ত ১০ দিন সিএনজি স্টেশনগুলো ২৪ ঘণ্টা খোলা থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, জনস্বার্থ বিবেচনায় ও যানজট নিরসনে ঈদের তিন দিন আগে ও তিন দিন পর মহাসড়কে সব ধরনের ভারী যান চলাচল বন্ধ থাকবে বলেও জানান মন্ত্রী। তবে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য, পচনশীল বস্তু, গার্মেন্ট সামগ্রী, ওষুধ, কাঁচা চামড়া, জ্বালানি বহনকারী যানবাহন এর আওতামুক্ত থাকবে।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর রমনায় ইউরো আশিয়ানো রেস্তোরাঁয় আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সড়ক, নৌ ও রেলপথে যাত্রীদের নির্বিঘ্নে যাতায়াত নিশ্চিত করতে আন্তমন্ত্রণালয় সভাশেষে এ সিদ্ধান্ত জানান।

এ ছাড়া ঈদে ঘরমুখো যাত্রীদের চাপ কমানোর লক্ষ্যে ভিন্ন ভিন্ন দিনে ছুটি দেওয়ার জন্য অনুরোধ করা হবে বলেও জানান ওবায়দুল কাদের।

মন্ত্রী জানান, ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে এবারও ঈদের আগে তিন দিন ও পরে তিন দিন মহাসড়কে পণ্যবাহী ট্রাক, লরি ও কভার্ড ভ্যান চলবে না। তবে নিত্য প্রয়োজনীয় পণ্য, পচনশীল দ্রব্য, তৈরি পোশাক, ওষুধ, কাঁচা চামড়া ও জ্বালানিবাহী গাড়ি এর আওতামুক্ত থাকবে। এবার সরকারিভাবে রোজার ঈদের ছুটি ঠিক করা হয়েছে ৫, ৬ ও ৭ জুলাই। চাঁদ দেখা সাপেক্ষে ৬ জুলাই বাংলাদেশে ঈদুল ফিতর উদযাপিত হতে পারে।

ওই সময় সড়কে নিরবচ্ছিন্ন যান চলাচল নিশ্চিত করতেই রেল ও নৌপথ মন্ত্রণালয়ের মন্ত্রী, স্বরাষ্ট্র ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ পরিবহন মালিকরা এ বৈঠকে অংশ নেন। ঈদযাত্রায় জটিলতা এড়াতে এবারও পোশাক কারখানাগুলোয় ধাপে ধাপে ছুটি দিয়ে ঈদের পর ভিন্ন ভিন্ন তারিখে কারখানার খোলার অনুরোধ জানান মন্ত্রী।