মেইন ম্যেনু

ঈদ শেষে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় আরও সাত প্রাণহানি

ঈদের ছুটি শেষে নগরে ফেরার পথে আরও প্রাণ ঝড়লো ঢাকা-সিলেট মহাসড়কে। ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বাস ও মাইক্রোবাসের সংঘর্ষে অন্তত সাত জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও তিন জন। নিহতরা সবাই মাইক্রোবাসের যাত্রী। সকাল সোয়া ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে বিজয়নগরের ইসলামপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্বরোড হাইওয়ে থানার ইনস্পেক্টর হুমায়ুন কবির জানান, মাইক্রোবাসে মোট ১১জন যাত্রী ছিল। তারা সিলেট থেকে ঢাকার পথে যাচ্ছিলেন। ইসলামপুর এলাকায় ঢাকা থেকে মৌলভীবাজার এনা পরিবহনের একটি বাসের সঙ্গে মাইক্রোবাসটির সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসের সাত জন যাত্রী নিহত হন। আহতদের মধ্যে দুই জনের অবস্থাও গুরুতর। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত বা আহত কারও নাম-পরিচয় এখনও জানা যায়নি বলেও জানান পুলিশ কর্মকর্তা হুমায়ুন কবির।

এই দুর্ঘটনার পর ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। তবে ফায়ার সার্ভিস ও পুলিশ উদ্ধার তৎপরতা চালানোর পর যান চলাচল শুরু হয়।

প্রতি বছর ঈদের আগে বাড়ি যাওয়া বা ফেরার পথে সড়ক দুর্ঘটনায় ব্যাপক প্রাণহানির ঘটনা ঘটে। এবার ঈদে বাড়ি যাওয়ার আগে তেমন দুর্ঘটনা না হলেও ফেরার পথে গত দুই দিনে বেশ কয়েকটি প্রাণঘাতি দুর্ঘটনা ঘটেছে।

পুলিশ বলছে, সড়ক তুলনামূলক ফাঁকা থাকায় অতিরিক্ত গতিতে চালাতে গিয়েই বেশিরভাগ দুর্ঘটনা ঘটে থাকে।

ভোরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিহাতীর পুংলি এলাকায় বাস উল্টে নিহত হয়েছেন পাঁচ পোশাক শ্রমিক। এরাও ঈদ শেষে বাড়ি ফিরছিলেন।