মেইন ম্যেনু

উইলিয়ামসনকে নিয়ে পরিকল্পনাই ছিল না হাথুরুর

বল হাতে খুব একটা দেখা যায় না। ব্যাট হাতেই নিউজিল্যান্ডের কাণ্ডারি তিনি। তবে দলের প্রয়োজনের মুহূর্তে কখনো কখনো বোলিংয়েও জ্বলে উঠতে দেখা যায় কেন উইলিয়ামসনকে। নেলসনের স্যাক্সটন ওভালে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে যেমন বল হাতে আগুন ঝরালেন।

আর উইলিয়ামসনের বোলিংয়ের সেই আগুনে পুড়ে ছাড়খার টাইগাররা! প্রথম ওয়ানডের মতো দ্বিতীয় ওয়ানডেতেও হেরে গেছে মাশরাফি বাহিনী। এবার অবশ্য হারের ব্যবধানটা দশ কম, ৬৭ রানের। ম্যাচ শেষে উইলিয়ামসনের প্রশংসা করেন বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে। পাশাপাশি এটাও জানালেন যে, ‘বোলার’ উইলিয়ামসনকে নিয়ে কোনো পরিকল্পনা ছিল না তাদের!

উইলিয়ামসনের বোলিং নিয়ে হাথুরুসিংহে বলেন, ‘সে (উইলিয়ামসন) সাধারণত বোলিং করে না। কিন্তু কীভাবে যেন উইকেটগুলো নিয়ে নিলো। তাকে কীভাবে মোকাবেলা করবো, সেটা আমাদের পরিকল্পনার মধ্যে ছিল না। সে তো আসলে পার্ট-টাইম বোলার। আজ (বুধবার) দুর্দান্ত বোলিং করেছে। কৃতিত্ব তাকে দিতেই হবে। আমি মনে করি, আগামীতে তাকে ভালোভাবে মোকাবেলা করতে হবে আমাদের।’

প্রসঙ্গত, দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট হাতে ৩৫ বল খেলে ১৪ রান করেছেন উইলিয়ামসন। বল হাতে ৫ ওভারে মাত্র ২২ রান দিয়ে নিয়েছেন মূল্যবান তিনটি উইকেট। ইকোনোমি রেট ৪.৪০! তিনি সাজঘরে ফিরিয়েছেন সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত ও তানবির হায়দারকে।