মেইন ম্যেনু

উইল ইউ মেরি মি?

আপনি হয়তো স্বপ্ন দেখেন কোনো একদিন হাঁটু গেড়ে বসে আংটি নিয়ে প্রেয়সীকে বিয়ের প্রস্তাব দেবেন। বললেই তো আর হয় না। ‘তুমি কি আমাকে বিয়ে করবে’ এই কথাটি বলা একজন পুরুষের পক্ষে সহজ কাজ নয়। এই দিনে সবার মাঝে উদ্বেগ এবং উৎকণ্ঠা কাজ করে। এখানে কিছু টিপস দেয়া হলো যা আপনার ভয়কে জয় করতে সহায়তা করবে এবং মনের কথাটি অকপটে বলতে পারবেন।

সর্বপ্রথম মানসিকভাবে প্রস্তুত হোন: নিজেকে জিজ্ঞেস করুন, এই কাজটি করার জন্য আপনি সম্পূর্ণরুপে প্রস্তুত কি না? উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে আপনি পুরো বিষয়টি উপভোগ করতে পারবেন।

প্রস্তুতি: একবার যদি বাধা-নিষেধ উপেক্ষা করতে পারেন তাহলে রোমান্সের ব্যাপারটা উপভোগ করতে সুবিধা হবে। প্রস্তাব দেয়ার বিষয়টিকে যত পারেন আকর্ষণীয় এবং রোম্যান্টিক করুন। কারণ জীবনে এই কাজটি একবারই করবেন। একটি যথাযথ প্রস্তাবের জন্য দৃশ্যপট বা পটভূমিটা সুন্দর হতে হয়। প্রস্তাবে দেয়ার সময় প্রেয়সীর প্রিয় ফুল এবং গানের ব্যবস্থা রাখুন।

মানানসই পোশাক: এটি আপনার জন্য সেরা মুহূর্ত। তাই জুতসই পোশাক পড়ুন। নতুন শার্ট বা অন্য কোনো পোশাক কিনুন যা আপনার প্রিয় মানুষটি পছন্দ করবে।

সঠিক মাপের আংটি: সঠিক মাপের আংটি কেনা আরেকটি বড় চিন্তার বিষয়। প্রেয়সীর আঙুলের মাপ আগে থেকে জেনে নিন। এমন জায়গা থেকে আংটি কিনুন যাতে প্রয়োজনে বদল করা যায়।

মহড়া করুন: উদ্বেগ কাটাতে প্রয়োজনে একা একা কয়েকবার মহড়া বা রিহার্সেল করে নিন। অবশ্য উপস্থিত বুদ্ধিমত্তার বিষয়টিও অনেক মজার। তাই কী বলবেন এটা নিয়া দুশ্চিন্তা করার কোনো দরকার নেই। মনে যা আসে তখন তাই বলুন।