মেইন ম্যেনু

উজিরপুরের ৭ ইউনিয়নে ৩২ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

কল্যান কুমার চন্দ, বরিশাল প্রতিনিধি: ব্যাপক উৎসাহ উদ্দিপনা ও উৎসব মুখর পরিবেশের মধ্যদিয়ে বরিশালের উজিরপুর উপজেলার ৭ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের ৭ জন,বিদ্রোহী হিসাবে ৫ জন,বিএনপির ৭ জন এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ৪ জন ও ইশা আন্দোলনের ৩ জন চেয়ারম্যান প্রার্থী সোমবার বেলা ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন।

উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়নের আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত উপজেলার সর্বত্র আলোচনার ঝড়তোলা সংগ্রামী নারী নেত্রী ও উপজেলা আ”লীগের সহ সভাপতি উর্মিলা বাড়ৈ আ’লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে বেলা সারে ১০টায় তার মনোনয়ন পত্র জমাদেন এবং অপর বিদ্রোহী প্রার্থী জল্লা ইউপি সদস্য অনিল চন্দ্র বিশ্বাসও তার মনোনয়ন পত্র জমা দেন।

এরপর বেলা ১টার কিছু পরে আরেক সংগ্রামী জননেতা ওটরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আঃ খালেক রাড়ী বিদ্রোহী প্রার্থী হিসাবে তার মনোনয়নপত্র জমা দেন এবং সাতলা ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আক্তার হোসেন হীরু (১ বছর আগে বিএনপি থেকে আ”লীগে যোগদানকৃত) বিকাল সারে ৪টায় আ”লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে তার মনোনয়ন পত্র জমাদেন। বরাকোঠা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ শাহে আলম হাওলাদার বেলা ২টার পরে বিদ্রোহী প্রার্থী হিসাবে তার মনোনয়ন পত্র জমা দেন।

৭ ইউনিয়নে আওয়ামীলীগ ও বিএনপির মনোনিত প্রার্থীরা হলেন সাতলায় আঃ খালেক আজাদ,(আ”লীগ),মোঃ মেজবাহ উদ্দিন (বিএনপি) । হারতায় ডাঃ হরেন রায় (আ”লীগ),মাওলানা সিদ্দিকুর রহমান (বিএনপি)। জল্লায় বিশ্বজিৎ হালদার নান্টু (আ”লীগ),অধ্যাপক মিজানুর রহমান (বিএনপি)। ওটরায় অধ্যক্ষ সাহদৎ হোসেন(আ”লীগ),কামরুজ্জামান টুলু (বিএনপি)। বরাকোঠায় এ্যাডভোকেট সহিদ,(আ’লীগ),মোঃ ফিরোজ হোসেন(বিএনপি)। শোলকে কাজী হুমায়ুন কবির(আ’লীগ),বর্তমান চেয়ারম্যান মশিউর রহমান মনির (বিএনপি)। এবং বামরাইলে মোঃ ইউসুফ হাওলাদার(আ”লীগ),সাবেক চেয়ারম্যান আঃ মতিন সরদার নান্টু(বিএনপি)।

এছাড়াও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি থেকে হাতুরী মার্কা নিয়ে চেয়ারম্যান প্রার্থী হিসাবে নির্বাচন করার জন্য হারতা ইউনিয়নে কমরেড বিমল করাতী, জল্লা ইউনিয়নে ছাত্রনেতা প্রকাশ মজুমদার স¤্রাট,শোলক ইউনিয়নে যুবনেতা জাহিদ হোসেন খান ফারুক এবং বরাকোঠ ইউনিয়নে মোঃ রফিকুল ইসলাম তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন। এছারা সতন্ত্র প্রার্থী হিসাবে সাতলা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মোঃ রিয়াজুল ইসলাম সোহাগ মোল্লা,মোঃ তাজিন মোল্লা,এম,এ,সুফিয়ান রেজভী আহম্মেদ এবং হারতায় তরিকুল ইসলাম তালুকদার মনোনয়ন পত্র দাখিল করেন। এছারা ইসলামি আন্দোলনের হাতপাখা মার্কায় প্রতিদন্দিতা করার জন্য শোলক ইউনিয়নে করিম হাওলাদার,বামরাইলে সাহেব আলী এবং ওটরায় মাহমুদ মুন্সি মনোনয়ন পত্র দাখিল করেন।