মেইন ম্যেনু

উত্তরা থেকে অস্ত্র, গুলি ও বোমাসহ ২ জেএমবি সদস্য আটক

রাজধানীর উত্তরা থেকে অস্ত্র, গুলি ও বোমাসহ জেএমবির দুই সদস্যকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে উত্তরার ৬ নম্বর সেক্টরের আলাউদ্দিন রোডের উত্তরা কমার্স কলেজের সামনে থেকে তাদের আটক করা হয়।

র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ জানান, উত্তরার ৬ নম্বর সেক্টরের আলাউদ্দিন রোডের উত্তরা কমার্স কলেজের সামনে র‌্যাবের একটি দল চেকপোস্ট বসিয়ে সন্দেহভাজনদের তল্লাশি চালাচ্ছিল। ভোর সাড়ে ৪টার দিকে চেকপোস্টের পূর্ব দিক থেকে ২ যুবক হেঁটে আসছিল। গতিবিধি সন্দেহজনক মনে হলে তাদের চ্যালেঞ্জ করেন র‌্যাব সদস্যরা। এ সময় তারা দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে ধাওয়া দিয়ে মো. কামরুজ্জামান ওরফে সাগর (২৪) ও মো. রাশেদ গাজী ওরফে রাশেদ (২২) নামের দুই যুবককে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২ রাউন্ড গুলিভর্তি ম্যাগাজিনসহ একটি বিদেশি পিস্তল ও ৯টি হাতবোমা উদ্ধার করা হয়।

র‌্যাব-১ এর অধিনায়ক আরও জানান, কামরুজ্জামান যশোরের কোতোয়ালি থানার বসুন্দিয়া গ্রামের আব্দুল হামিদের ছেলে। রাশেদের বাড়ি সাতক্ষীরার তালা থানার সাতাপাকিয়া গ্রামে। তবে যশোরের পুলিশ লাইন সংলগ্ন পাটশালা কোচিং সেন্টারের পাশে থাকতো রাশেদ। নাশকতার জন্য রাতেই তারা যশোর থেকে ঢাকায় আসে বলে র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।