মেইন ম্যেনু

“উন্নত বাংলাদেশ গড়তে হলে যুবকদের কারিগরি শিক্ষায় শিক্ষত হতে হবে”

মাগুরা প্রতিনিধিঃ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এমপি বলেছেন, দেশের প্রধান শক্তি হচ্ছে যুব সমাজ। উন্নত বাংলাদেশ গড়তে হলে যুবকদের কারিগরি শিক্ষায় শিক্ষিত হতে হবে। তিনি আজ শনিবার মাগুরা জেলা যুব উন্নয়ন অফিস মিলনায়তনে দু’দিন ব্যাপি ক্ষুদ্র ঋন ও আত্মকর্মসূচি মূল্যায়ন, বাস্তবায়ন ও প্রশিক্ষণ বিষয়ক আঞ্চলিক ও বিভাগীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

কর্মশালায় অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার আজিম আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আনোয়ারুল করিম, যুব উন্নয়ন অধিদপ্তরের দরিদ্র বিমোচন ও ঋন বিভাগের পরিচালক এরশাদ-উর- রশীদ, জেলা যুব উন্নয়নের উপ-পরিচালক রেয়াজুল আলম খান প্রমুখ।

কর্মশালায় প্রতিমন্ত্রী আরো বলেন, উন্নত দেশ গড়তে হলে যুবকদের পরিকল্পিত লেখা পড়া করতে হবে। অপরিকল্পিত লেখা পড়া করে কোন লাভ নেই। তিনি বলেন, দেশে জঙ্গিবাদ নামে একটি নতুন উপদ্রব সৃষ্টি হয়েছে। যুবকরা যাতে জঙ্গিবাদে প্রলুব্ধ না হয় তার দায়ত্বি ঐক্যবদ্ধভাবে সকলকে নিতে হবে। জঙ্গিবাদ প্রতিরোধে দেশের সকল যুব সংগঠন ক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ব্যাপক প্রচারণা চালানোর আহবান জানান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাগুরা সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা প্রশান্ত কুমার দে। দু’দিন ব্যাপি এ কর্মশালায় মাগুরা, নড়াইল, ঝিনাইদহ, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা ও পাবনা জেলার ২৪৬ জন যুব উন্নয়ন কর্মকর্তা-কর্মচারী অংশ নিচ্ছেন।