মেইন ম্যেনু

উল্কার আঘাতে বাসচালকের মৃত্যু!

ভারতের দক্ষিণাঞ্চলের ভেলোরে উল্কাপাতে এক জনের মৃত্যু হয়েছে বলে দাবি উঠেছে। তামিল নাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা রবিবার জানান, মহাশূন্য থেকে আসা বস্তুর আঘাতে কামরাজ নামে ৪০ বছর বয়সী এক ব্যক্তি নিহত হয়েছেন। ঘটনার সত্যতা প্রমাণিত হলে, তিনি হবেন উল্কাপাতে নিহত পৃথিবীর প্রথম ব্যক্তি।

জয়ললিতা বলেন, রহস্যজনক বিস্ফোরণে শনিবার কামরাজ নামে যে বাস ড্রাইভারের মৃত্যু হয়েছে তা উল্কাপাতের কারণে ঘটেছিল। এর আগে সন্দেহ করা হচ্ছিল, গ্রেনেড বা বোমা বিস্ফোরণে কামরাজের মৃত্যু হয়। ভেলোর জেলায় একটি বেসরকারি প্রকৌশল কলেজ ক্যাম্পাসে এই ঘটনা ঘটে। এতে আরো তিনজন আহত হন।

উল্কাপাতের স্থানে বড় একটি গর্ত সৃষ্টি হয়েছে। এতে পার্শ্ববর্তী ভবনের ও গাড়ির জানালার কাঁচ ভেঙে গিয়েছে। তবে প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছিল, উল্কাপাত নয়, বিস্ফোরণের কারণ মানবসৃষ্ট।
ব্যাঙ্গালোরের ইন্ডিয়ান ইন্সটিটিউট অব অ্যাস্ট্রোফিজিক্সের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা বলেন, উল্কাপাতে ভারতে মৃত্যুর ঘটনা নেই। বিষয়টি পুলিশের তদন্তাধীন থাকায় এ ব্যাপারে মন্তব্য করা থেকে বিরত থাকে দলটি।

পৃথিবীতে উল্কাপাতে মানুষের মৃত্যুর কথা জানা যায় না। এর আগে ১৯১১ সালে মিসরে উল্কার আঘাতে একটি কুকুর মারা যাওয়ার ঘটনা ঘটেছিল।-ইত্তেফাক