মেইন ম্যেনু

উৎসব-আমেজে বেরোবি’র নবম বর্ষপূর্তি

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়ানো, কেক কাটা, আনন্দ শোভাযাত্রা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, রক্তের গ্রুপ নির্ণয়, একাডেমিক ফেয়ার ও সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারির আনন্দ-উল্লাস প্রকাশ করে দিনব্যাপী উদযাপিত হচ্ছে নবম বর্ষ পূর্তির উৎসব আমেজ। নবম বর্ষ পূর্তি ও শম বর্ষে পা রাখার সানন্দে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বেরোবি) দিনব্যাপী চলছে এই আনন্দ-উল্লাস। আর এসব কিছু উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও। একই সঙ্গে আনন্দ-উল্লাস উপভোগ করছেন বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারিরা।

সকাল ১০ টায় উপাচার্য বিশ্ববিদ্যালয় নবম বর্ষ পূর্তি ও শম বর্ষে পা রাখার উদ্বোধনী অনুষ্ঠানে সামনের নিগুলোর শুভ কামনা করেন এবং ১০ম বছরে যাত্রার শুভ উদ্বোধন করেন। আগামী দিনগুলোতে সুন্দরভাবে কাজ করার প্রতিশ্রæতি ব্যক্ত করেন।

এর আগে বুধবার রাতে কর্মকর্তা অ্যাসোসিয়েশন ফানুস উড়ানোর প্রতিযোগিতার আয়োজন করে। উপভোগ করেন উপাচার্যসহ সকলেই।

২০০৮ সালের আজকের ১২ অক্টোবরে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা লাভ করে। নানা চড়াই উৎরাই পেড়িয়ে আজ উদযাপন হচ্ছে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার নবম বার্ষিকী। বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে প্রবেশ করতে যাচ্ছে ১০ম বছরে। প্রতিষ্ঠা বার্ষিকী পালনে বিভিন্ন প্রতিযোগিতা ও জমকালো আয়োজনের কর্মসূচী ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় দিবস ২০১৭ উদযাপন কমিটি।

কর্মসূচি অনুযায়ী, আজ সকাল সোয়া নয়টায় জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পাঠ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহিয়সী নারী বেগম রোকেয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা, পায়রা উড়ানো এবং একটি আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

একাডেমিক ফেয়ার স্টলে চলে রক্তের গ্রæপ নির্ণয় কার্যক্রম। বেলা ১১ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল । একাডেমিক ফেয়ার উপলক্ষে থাকছে নানা আয়োজনে বিভিন্ন স্টল ও সাজ-সজ্জা। কৃষ্ণচূড়ার দুই পাশে রাতে আলোক সজ্জায় সজ্জিত করা হয়। বিভিন্ন ব্যানার, ফেস্টুন টাঙানো হয়েছে মোড়ে মোড়ে।

সন্ধ্যা সোয়া ৬ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রংপুর-৫ আসনের সাংসদ এবং জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এইচ. এন. আশিকুর রহমান, এমপি, রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ছাফিয়া খানম, বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর তাজুল ইসলাম, বিজনেজ স্টাডিজ অনুষদের ডিন মো. ফেরদৌস রহমান এবং বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. আবু সালেহ মুহাম্মদ ওয়াদুদুর রহমান।

উপাচার্য এর সভাপতিত্বে আলোচনা সভায় ‘মানব উন্নয়নে উচ্চশিক্ষা’ বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করবেন বাংলা বিভাগের অধ্যাপক প্রফেসর সরিফা সালোয়া ডিনা। আলোচনা সভা শেষে অনুষ্ঠিত কনসার্টে সংগীত পরিবেশন করবে রংপুরের ‘অগ্নিস্লান’ ও ‘চিলেকোঠা’ সংগঠন।






মন্তব্য চালু নেই