মেইন ম্যেনু

উড়ন্ত মুস্তাফিজদের সামনে আজ ধোনির পুনে

বিরাট কোহলির সেঞ্চুরিতে আইপিএলে নিজেদের শেষ ম্যাচে বেঙ্গালুরুর বিপক্ষে হেরে টেবিলের তলানির দিকে রাইজিং পুনে সুপারজায়ান্ট। অন্যদিকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে গত ম্যাচে ৮৫ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে সানরাইজার্স হায়দরাবাদ। সেই আত্মবিশ্বাসকে পুঁজি করেই আজ মহেন্দ্র সিং ধোনির বিধ্বস্ত পুনের মুখোমুখি হবে মুস্তাফিজুর রহমানের হায়দরাবাদ।

বিশাখাপত্তমে রাজশেখর রেড্ডি স্টেডিয়ামে আজ মুখোমুখি হবে পুনে ও হায়দরাবাদ। বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হবে ম্যাচটি। নিঃসন্দেহে এ ম্যাচেও সবার চোখ থাকবে মুস্তাফিজের দিকে। যাকে প্রতি ম্যাচেই ট্রাম্প কার্ডের মতো ব্যবহার করে থাকেন হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। মুস্তাফিজের ওপর আজ কড়া নজর রেখেই মাঠে নামবেন পুনে অধিনায়ক ধোনি। কারণ বাংলাদেশি এই কাটার মাস্টারের সক্ষমতা সম্পর্কে ভালোই ধারণা রয়েছে টিম ইন্ডিয়া দলপতির।

চলতি আসরে ১০ ম্যাচে মাত্র ৩টি জয়ে পুনে রয়েছে পয়েন্ট টেবিলের ৬ নম্বরে। এই ম্যাচটি হেরে গেলে ধোনির দলের জন্য প্লে অফে ওঠা অনেকটাই ফিকে হয়ে যাবে। অন্যদিকে ব্যতিক্রম কিছু না ঘটলে হায়দরাবাদের প্লে অফে থাকা প্রায় নিশ্চিত। তারপরও নিজেদের অবস্থান শক্ত রাখতে পুনের বিপক্ষেও আজ নিজেদের ধারাবাহিকতা ধরে রাখতে চাইবে হায়দরাবাদের দলটি।

এবার তারকা খেলোয়াড়দের নিয়ে পুনে শুরু করলেও একের পর এক ইনজুরিতে ছিটকে পড়েছেন পিটারসেন, ফাফ ডু প্লেসিস, স্টিভেন স্মিথ ও মিচেল মার্শের মতো তারকা খেলোয়াড়রা। তবে নতুন করে যোগ দেওয়া উসমান খাজা এবং জর্জ বেইলি দলটির জন্য দারুণ কিছু করবেন, এমনটা প্রত্যাশা পুনে ভক্তদের।

অন্যদিকে হায়দরাবাদ শিবিরে ডেভিড ওয়ার্নার এবং আরেক ওপেনার শিখর ধাওয়ানের সঙ্গে মিডল অর্ডারে ফর্মে ফিরেছেন যুবরাজ সিং। আর বল হাতে প্রায় প্রতি ম্যাচেই নিজেদের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়ে চলছেন দলটির বোলাররা। ফর্মে থাকা মুস্তাফিজুর রহমান, আশিস নেহরা ও ভুবনেশ্বর কুমাররা ক্রমেই অপ্রতিরোধ্য হয়ে উঠছেন; যা প্রতিপক্ষের জন্য একধরনের অশনিসংকেত।