মেইন ম্যেনু

এঁরা কেউ নন! মুক্তির আগেই ২০০ কোটির ব্যবসা করে চমকে দিল কার ছবি?

সলমনের ‘সুলতান’-এর মুক্তি আসন্ন, শাহরুখের ‘রইস’ নিয়েও চর্চা চলছে, আবার আমির খানের ‘দঙ্গল’ নিয়েও আগ্রহ কম নেই। এর মধ্যে আবার হৃতিকের ‘মহেঞ্জো দারো’-র ট্রেলারও সাড়া ফেলে দিয়েছে।

কিন্তু বলিউডের তিন খান অথবা হৃতিক নয়। দক্ষিণের এক এভারগ্রিন নায়ক আবারও তার পরবর্তী ছবি মুক্তির অনেক আগেই বাজিমাত করলেন। তিনি রজনীকান্ত। পর্দায় তাঁর পক্ষে অসম্ভব কোনও কিছুই নেই। বাস্তবেও দেখা যাচ্ছে তাই। রজনীকান্তের পরবর্তী ছবি ‘কাবালি’-র এখনও মুক্তি দূরে থাক, মুক্তির দিনক্ষণ ঠিক হয়নি। কিন্তু ইতিমধ্যেই ২০০ কোটি টাকা তুলে নিয়েছে ছবিটি।

image (1)

‘কাবালি’-তে রজনী।

এক সর্বভারতীয় সংবাদপত্রের দাবি অনুযায়ী, ডিস্ট্রিবিউশন, স্যাটেলাইট রাইটস, থিয়েট্রিক্যাল রাইটস এবং ডাবিং রাইটস থেকে এই অর্থ উঠে এসেছে। ছবিটির থিয়েট্রিক্যাল রাইটস বিপুল অঙ্কের টাকায় কর্নাটকে বিক্রি হয়েছে। আবার ছবির তেলেগু ডাবিং রাইটস থেকেও মোটা অঙ্কের অর্থ এসেছে প্রোডিউসারের ঘরে। আবার বলিউডে কোন ডিস্ট্রিবিউটার ছবিটি রিলিজ করবে, তা নিয়েও জোর লড়াই শুরু হয়েছে। রজনীর ক্রেজ এতটাই।

আর শুধু কি দেশের মধ্যে? বিদেশেও রজনীর সমান জনপ্রিয়তা। ফ্রান্সে মুক্তির জন্য ‘কাবালি’-র স্বত্ব মোটা টাকায় বিক্রি হয়েছে। আর চিনে রিলিজ নিয়ে দর কষাকষি চলছে। বলিউডের কম বয়সি তারকাদের রজনীকে ঈর্ষা করার যথেষ্ট কারণ রয়েছে।