মেইন ম্যেনু

‘এই কামব্যাক আমাদের দৃঢ়তার পরিচয়’

বুধবার দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটে হারিয়ে ১৯তম ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ নিয়েছে বাংলাদেশ। দেশের মাটিতে এটি বাংলাদেশের ১৫তম সিরিজ জয়। এছাড়া দেশের মাটিতে এটি টানা চতুর্থ সিরিজ জয়।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়কে অনেক বড় অর্জন হিসেবে দেখছেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা। এজন্য দলের প্রত্যেকটি ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্টকে কৃতিত্ব দিলেন টাইগার দলপতি।

ম্যাচ শেষে মাশরাফি সংবাদ সম্মেলনে বলেন, ‘প্রথম ম্যাচ হেরে যাওয়ার পরও আমরা ঘুরে দাঁড়িয়েছি। দুই-তিন নম্বর ম্যাচটাও জিতলাম। সব কৃতিত্ব ছেলেদের ও ম্যানেজমেন্টের।’

পারফরম্যান্সের এই ধারাবাহিকতা ভবিষ্যতে ধরে রাখতে চান মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ যে উন্নতি করছে তা প্রমাণের জন্য হলেও ভবিষ্যতে ধারাবাহিকতা ধরে রাখার কথা জানিয়েছেন মাশরাফি। ‘প্রত্যেকটা সিরিজ গুরুত্বপূর্ণ। বড় দলের সঙ্গে সিরিজ জয়ের আনন্দ অন্যরকম। আবার তুলনামূলক কম শক্তিশালী দলের সঙ্গে সিরিজ জয়ের আনন্দ অন্যরকম। তবে সব কিছুকে ছাপিয়ে আমাদের ধারাবাহিকতা ধরে রাখা খুব জরুরি। বিশ্বকাপ থেকে শুরু করে পাকিস্তান, ভারত হয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আমরা আমাদের পারফরম্যান্স ধরে রাখতে পেরেছি। ওদের (দক্ষিণ আফ্রিকার) সঙ্গে শুরুতে একটু স্ট্রাগল করেছি কিন্তু আমি বলবো ব্রিলিয়ান্ট কামব্যাক। এই কামব্যাক ছিল আমাদের জন্য অত্যাবশ্যকীয়। এই কামব্যাক আমাদের দৃঢ়তার পরিচয়।’

প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইট-ওয়াশের পর প্রথম ওয়ানডেতেও বাজেভাবে হারে বাংলাদেশ। সেখান থেকে ফিরে ২-১ ব্যবধানে সিরিজ জিতল মাশরাফির দল। দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে জয়ের পর তৃতীয় ম্যাচে ৯ উইকেটে জিতল টাইগাররা।